MAKAUT

ম্যাকাউটে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে কাজ করতে চান? শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া

অনলাইনে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ নিজেদের শিক্ষাগত যোগ্যতা, গবেষণা, পেশাদারি অভিজ্ঞতার সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৩ ১৭:১৮
অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থী নিয়োগ করা হবে ম্যাকাউটে।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থী নিয়োগ করা হবে ম্যাকাউটে। সংগৃহীত ছবি।

রাজ্যের মাওলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি (ম্যাকাউট)-তে অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে প্রার্থী নিয়োগ করা হবে। সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। স্কুল অফ ইনফরমেশন সায়েন্স অ্যান্ড টেকনোলজিতে কম্পিউটার অ্যাপ্লিকেশন বিভাগে এই পদে নিয়োগ হবে। জেনে নিন নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য।

অ্যাসিস্ট্যান্ট প্রফেসরদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আবেদনের জন্য চাকরিপ্রার্থীদের সংশ্লিষ্ট বিষয়ে বিই/ বিটেক/ বিএস এবং এমই/ এমটেক/ এমএস অথবা ইন্টিগ্রেটেড এমটেক-এ ফার্স্ট ক্লাস নিয়ে পাশ করতে হবে। এ ছাড়া, বিই, বিটেক এবং এমসিএ-তে ফার্স্ট ক্লাস থাকলেও আবেদন জানানো যাবে। পাশাপাশি যাঁদের স্নাতকে গণিত আবশ্যিক বিষয় এবং এমসিএতে ফার্স্ট ক্লাস রয়েছে অথবা এমসিএ পাশের পর দু'বছর সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁরাও এই পদে আবেদন জানাতে পারবেন। একইসঙ্গে সাইবার সিকিউরিটি/ সাইবার ফরেনসিক্স/ সাইবার ল/ ইনফরমেশন সিকিউরিটি/ ডেটা সায়েন্স/ ডেটা অ্যানালিটিক্স/ ডিপ লার্নিং/ ডিজিটাল ফরেনসিক্স/ ব্লকচেন টেকনোলজি/ এথিক্যাল হ্যাকিং/কম্পিউটার নেটওয়ার্কস এবং অন্যান্য ক্ষেত্রে স্পেশালাইজেশনও থাকতে হবে। ইনফরমেশন টেকনোলজি/ কম্পিউটার সায়েন্স বা বিজ্ঞান ও ইঞ্জিনিয়ারিং-এর এই বিষয় সম্পর্কিত অন্যান্য শাখায় পিএইচডি থাকলে, প্রকাশিত গবেষণা প্রবন্ধ/ পড়ানোর অভিজ্ঞতা/ সংশ্লিষ্ট ক্ষেত্রে কাজের অভিজ্ঞতা/ নেট বা সেট বা স্লেট পাশ করে থাকলে প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

Advertisement

চাকরিপ্রার্থীদের ম্যাকাউটের ওয়েবসাইট https://www.makautwb.ac.in/ -এ গিয়ে আবেদন জানাতে হবে। অনলাইনে নির্ধারিত ফরম্যাটে আবেদনপত্র-সহ নিজেদের শিক্ষাগত যোগ্যতা, গবেষণা, পেশাদারি অভিজ্ঞতার সমস্ত প্রয়োজনীয় নথি আপলোড করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৯ ফেব্রুয়ারি। এ ছাড়া, নিয়োগের অন্যান্য শর্তের জন্য প্রার্থীদের ম্যাকাউটের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement