Kendriya Vidyalaya

জলপাইগুড়ির বিএসএফ রানিনগর শাখার কেন্দ্রীয় বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ, হবে শুধু ইন্টারভিউ

আবেদন জানানোর জন্য বয়স হতে হবে ১৮ থেকে ৬৫ বছরের মধ্যে। কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে নিযুক্তদের।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৮:১৫
শিক্ষক নিয়োগ জলপাইগুড়ির বিএসএফ রানিনগর শাখার কেন্দ্রীয় বিদ্যালয়ে।

শিক্ষক নিয়োগ জলপাইগুড়ির বিএসএফ রানিনগর শাখার কেন্দ্রীয় বিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

স্কুলে শিক্ষকতা করতে চান? রয়েছে সমস্ত ডিগ্রিও? অথচ মিলছেনা সরকারি স্কুলে শিক্ষকতার চাকরি! তাঁদের জন্য সুখবর। কেন্দ্রীয় বিদ্যালয়ের বিভিন্ন শাখায় শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। সম্প্রতি জলপাইগুড়ির কেন্দ্রীয় বিদ্যালয়ের বিএসএফ রানিনগর শাখাতেও শিক্ষক, প্রশিক্ষক এবং কোচ-সহ বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সমস্ত পদে চুক্তির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগের জন্য হবে শুধু ইন্টারভিউ।

পিজিটি (পোস্ট গ্র্যাজুয়েট শিক্ষক) পদে হিন্দি, ইংরেজি, কেমিস্ট্রি, ফিজিক্স, বায়োলজি, গণিত, ইতিহাস, ভূগোল, ইকোনমিক্স এবং কম্পিউটার সায়েন্সের জন্য প্রার্থী নিয়োগ করা হবে। ইংরেজি, বিজ্ঞান, গণিত এবং সংস্কৃতের জন্য টিজিটি (প্রশিক্ষিত গ্র্যাজুয়েট শিক্ষক) নিয়োগ করা হবে। এ ছাড়া, পিআরটি (প্রাথমিক শিক্ষক), খেলাধুলোর কোচ, নাচ/ গানের প্রশিক্ষকও নিয়োগ করা হবে। আবেদন জানানোর জন্য বয়স হতে হবে ৬৫ বছরের মধ্যে। কেন্দ্রীয় বিদ্যালয়ের নিজস্ব বেতন কাঠামো অনুযায়ী বেতন দেওয়া হবে নিযুক্তদের।

Advertisement

পিআরটি পদে আবেদনের জন্য প্রার্থীদের দ্বাদশ স্তরের পরীক্ষায় ৫০ শতাংশ নম্বর-সহ ডিএড/ বিএলএড/ ডিএড (স্পেশাল এডুকেশন) অথবা স্নাতকে ৫০ শতাংশ নম্বর-সহ বিএড ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি প্রয়োজন সিটেট-এর প্রথম পত্র পাশের সার্টিফিকেট। সমস্ত পদের জন্যই হিন্দি এবং ইংরেজি মাধ্যমে পড়ানোর দক্ষতা এবং কম্পিউটার অ্যাপ্লিকেশনের বিষয়ে জ্ঞান থাকা জরুরি। একই ভাবে অন্যান্য পদের জন্যেও রয়েছে ভিন্ন ভিন্ন যোগ্যতার মাপকাঠি।

আগামী ২২ এবং ২৪ মার্চ নিয়োগের ইন্টারভিউগুলি হবে। স্কুল প্রাঙ্গণে ইন্টারভিউয়ের জন্য প্রার্থীদের সকাল ৮টার মধ্যে পৌঁছতে হবে। সঙ্গে রাখতে হবে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি। আবেদনকারীর সংখ্যা ১৫ জনের বেশি হলে লিখিত পরীক্ষাও নেওয়া হবে। তবে তার আগে বিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আগামী ১৫ মার্চের মধ্যে ইন্টারভিউয়ের জন্য রেজিস্টার করতে হবে। ইন্টারভিউয়ের জন্য বাছাই প্রার্থীদের নাম প্রকাশ করা হবে আগামী ২০ মার্চ। নিয়োগের অন্যান্য শর্ত দেখার জন্য প্রার্থীদের বিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement