Kalyani University Recruitment 2024

রিসার্চ অ্যাসোসিয়েট নেবে কল্যাণী বিশ্ববিদ্যালয়, কোন বিভাগে?

ভারত সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রতি মাসে ৪৭ হাজার টাকা বেতন দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:০২
কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সম্প্রতি প্রতিষ্ঠানের ওয়েবসাইটে এই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে।

Advertisement

রিসার্চ অ্যাসোসিয়েট ১ নেওয়া হবে। প্রতিষ্ঠানের উদ্ভিদবিদ্যা বিভাগের গবেষণা প্রকল্পের কাজের জন্য নেওয়া হবে এই পদে কর্মী। ভারত সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের অর্থানুকূল্যে চালিত হবে প্রকল্পটি। প্রতি মাসে ৪৭ হাজার টাকা বেতন দেওয়া হবে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ৩৫ বছরের মধ্যে থাকতে হবে। যদিও সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় থাকবে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান বিষয়ে পিএইচডি ডিগ্রি থাকা চাই। পাশাপাশি, সংশ্লিষ্ট বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা দরকার। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-র মাধ্যমে নেওয়া হবে কর্মী। ২৭ ফেব্রুয়ারি বেলা ১২টা থেকে শুরু হবে ইন্টারভিউ। ওই দিন প্রার্থীদের আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে নিয়ে বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় যেতে হবে প্রার্থীদের। কী কী নথি সঙ্গে রাখতে হবে তা জানতে প্রথমে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখান থেকেই এই বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানা যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement