kalyani university

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে ৩৭,৪০০-৬৭,০০০ টাকা বেতনক্রমে চাকরির সুযোগ

লাইব্রেরিয়ান পদে ৪০ বছরের বেশি বয়সীরাই শুধু আবেদন জানাতে পারবেন। তবে মেধাবীদের ক্ষেত্রে বয়স কোনও বাধা হবে না।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১০ মার্চ ২০২৩ ১৮:২৭
 চাকরির সুযোগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে।

চাকরির সুযোগ কল্যাণী বিশ্ববিদ্যালয়ে। সংগৃহীত ছবি।

বই দেখলেই মন হু হু করে ওঠে! তাই পড়েওছেন লাইব্রেরি সায়েন্স বা ওই সম্পর্কিত কোনও বিষয়। এখন শুধু খোঁজ একটা চাকরির। সম্প্রতি কল্যাণী বিশ্ববিদ্যালয় এ রকমই একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। জানানো হয়েছে লাইব্রেরিয়ান (গ্রন্থাগারিক) পদে প্রার্থী নিয়োগ করা হবে বিশ্ববিদ্যালয়ে। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইতিমধ্যেই শুরু করা হয়েছে আবেদন প্রক্রিয়াও।

লাইব্রেরিয়ান পদে ৪০ বছরের বেশি বয়সীরাই শুধু আবেদন জানাতে পারবেন। তবে মেধাবীদের ক্ষেত্রে বয়স কোনও বাধা হবে না। প্রতি মাসে প্রার্থীদের ৩৭,৪০০-৬৭,০০০ টাকা বেতনক্রম অনুযায়ী বেতন দেওয়া হবে।

Advertisement

লাইব্রেরি সায়েন্স/ইনফরমেশন সায়েন্স/ডকুমেন্টেশন সায়েন্স-এ স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকলেই এই পদে আবেদন জানানো যাবে। পাশাপাশি যে কোনও বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরিয়ান হিসাবে ন্যূনতম ১০ বছর কাজের অভিজ্ঞতা বা লাইব্রেরি সায়েন্সের অ্যাসিস্ট্যান্ট বা অ্যাসোসিয়েট প্রফেসর পদে কাজের ১০ বছরের অভিজ্ঞতা বা কলেজ লাইব্রেরিয়ান হিসাবে কাজের ১০ বছরের অভিজ্ঞতাও থাকতে হবে। ইনফরমেশন এন্ড কমিউনিকেশন টেকনোলজির মতো উল্লেখযোগ্য গ্রন্থাগার পরিষেবা দেওয়ার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা থাকাও জরুরি। সরাসরি নিয়োগের জন্য প্রার্থীদের লাইব্রেরি সায়েন্স/ইনফরমেশন সায়েন্স/ডকুমেন্টেশন সায়েন্স-এ পিএইচডি, পাণ্ডুলিপি সংরক্ষণ এবং গবেষণার কাজে ‘রিসার্চ স্কোর’ ইউজিসির নিয়ম অনুযায়ী ১২০ হতে হবে।

নিয়োগের ইন্টারভিউয়ে যোগদানের জন্য তার আগে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত প্রয়োজনীয় নথিও। আবেদন জানানোর জন্য জেনারেল এবং ওবিসি ক্যাটেগরিভুক্ত প্রার্থীদের ২০০০ টাকা এবং এসসি, এসটি প্রার্থীদের ৫০০ টাকা জমা দিতে হবে। আবেদন জানানোর শেষ দিন আগামী ২০ মার্চ। নিয়োগের শর্তাবলি আরও বিস্তারিত ভাবে জানতে প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement