JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে গবেষণার কাজের সুযোগ, নিয়োগ দু’টি পদে

রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে যথাক্রমে ৩৭ হাজার এবং ২৯ হাজার ২০০ টাকা।

Advertisement
আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ১৬:০৩
JU

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গবেষণাধর্মী কাজের সুযোগ। এই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে বুধবার একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। তাতে জানানো হয়েছে, বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রের অর্থপুষ্ট একটি প্রকল্পে কর্মী নিয়োগ করা হবে।প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের আগে থেকে আবেদনপত্র পাঠাতে হবে না।

Advertisement

বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগে প্রকল্পের কাজ হবে। এতে অর্থসহায়তা করবে কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশ্যাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)। প্রকল্পটির নাম— ‘প্রোমোটিং ফিন্যান্সিয়াল ইনক্লুশন উইথ ইন্ডিপেন্ডেন্স অফ পার্সনস উইথ ডিসেবিলিটি ফর বিকশিত ভারত থ্রু এফেক্টিভ স্ট্র্যাটেজিস’।

প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে নিয়োগ হবে। শূন্যপদ রয়েছে দু’টি। নিযুক্তদের কাজের মেয়াদ এক বছর। এর পরে শর্তসাপেক্ষে এই মেয়াদ বাড়ানো হতে পারে।

উভয় পদেই আবেদনের জন্য কোনও বয়সসীমার উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তিতে। তবে জানানো হয়েছে, রিসার্চ অ্যাসোসিয়েট এবং রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের পারিশ্রমিক হবে মাসে যথাক্রমে ৩৭ হাজার এবং ২৯ হাজার ২০০ টাকা।

রিসার্চ অ্যাসিসট্যান্ট পদে আবেদনকারীদের সমাজবিজ্ঞানের বিভিন্ন বিষয় বা সংশ্লিষ্ট প্রকল্পের সঙ্গে সম্পর্কিত বিষয়ে পিএইচডি/ এমফিল/ পোস্ট গ্র্যাজুয়েটে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। অন্য পদটিতে আবেদনের জন্যও যোগ্যতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে আগামী ৬ নভেম্বর বিকেল ৩টে নাগাদ নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি নিয়ে যথাস্থানে উপস্থিত হতে হবে। এই বিষয়ে বাকি তথ্য মূল বিজ্ঞপ্তিতে দেওয়া রয়েছে।

আরও পড়ুন
Advertisement