Indian Association for the Cultivation of Science

আইএসিএস-এ কর্মখালির বিজ্ঞপ্তি, নিয়োগ হবে আর্থিক পরামর্শদাতার পদে

চুক্তির ভিত্তিতে এই পদে প্রার্থীদের পূর্ণ সময়ের জন্য নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ জানুয়ারি ২০২৩ ১৬:৫২
ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস)। সংগৃহীত ছবি।

ইন্ডিয়ান অ্যাসোসিয়েশন ফর দ্য কাল্টিভেশন অফ সায়েন্স (আইএসিএস) আর্থিক পরামর্শদাতার পদে প্রার্থী নিয়োগের বিজ্ঞপ্তি জারি করেছে। চুক্তির ভিত্তিতে এই পদে প্রার্থীদের পূর্ণ সময়ের জন্য নিয়োগ করা হবে বলে জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে। আগ্রহীদের সম্পূর্ণ বিজ্ঞপ্তিটি দেখার জন্য আইএসিএস-এর ওয়েবসাইট http://www.iacs.res.in/index.php-এ যেতে হবে।

নিয়োগ বিজ্ঞপ্তিতে যে তথ্যগুলি জানানো হয়েছে, সেগুলি হল--

Advertisement

পদ: আর্থিক পরামর্শদাতা

শূন্যপদ: ১টি

বেতন কাঠামো: এই পদে প্রার্থীদের সপ্তম বেতন কমিশনের দশম বেতন কাঠামো অনুযায়ী প্রার্থীদের মাসিক বেতন হবে ৫৬,১০০ টাকা। চাকরিতে এক বছর সম্পূর্ণ হওয়ার পর প্রার্থীদের বার্ষিক বেতন বৃদ্ধি পাবে বলেও জানানো হয়েছে বিজ্ঞপ্তিতে।

প্রয়োজনীয় যোগ্যতা: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের স্নাতক হওয়া বাঞ্ছনীয়। পাশাপাশি তাঁদের সর্বভারতীয় স্তরের পেশাদারি যোগ্যতাও থাকতে হবে। প্রার্থীদের দেশের আর্থিক বিষয় সংক্রান্ত খ্যাতনামা প্রতিষ্ঠান, যেমন-- ইনস্টিটিউট অফ চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া, ইনস্টিটিউট অফ কস্ট অ্যাকাউন্ট্যান্টস অফ ইন্ডিয়া থেকে পড়ার অথবা স্যাস বা অন্যান্য সমতুল পরীক্ষায় পাশ করে থাকতে হবে।

চাকরির মেয়াদ: প্রার্থীদের এই পদে প্রাথমিক ভাবে ৩ বছরের জন্য নিয়োগ করা হবে। পরবর্তী কালে প্রার্থীদের কাজের উপর নির্ভর করে এই সময়সীমা আরও ২ বছর বাড়তে পারে। তবে তার আগেই যদি প্রার্থীদের বয়স ৬৫ বছর হয়, তাহলে তাঁদের চাকরির মেয়াদ শেষ হয়ে যাবে।

কাজের ধরন: নিযুক্তদের আর্থিক হিসাবরক্ষা-সহ প্রতিষ্ঠানের অন্যান্য অর্থ বিষয়ক বিষয়গুলির দিকে নজর দিতে হয়। এ ছাড়া এই সমস্ত বিষয়ে প্রতিষ্ঠানের অধিকর্তাকে রিপোর্ট করতে হয়।

আবেদন প্রক্রিয়া: এই পদে আবেদনের জন্য প্রার্থীদের ২৩ জানুয়ারির আগে বায়োডেটা সহ অন্যান্য প্রয়োজনীয় নথি প্রতিষ্ঠানের রেজিস্ট্রারকে পাঠাতে হবে। নথি পাঠাবার ঠিকানাটি হল-২ এ ও বি, রাজা সুবোধচন্দ্র মল্লিক রোড, যাদবপুর, কলকাতা-৩২। এ ছাড়া অনলাইনে আবেদন জানানোর মেল আইডি হল-recruitment@iacs.res.in ।

আরও পড়ুন
Advertisement