Recruitment in West Bengal Health Department

মাইক্রোবায়োলজি নিয়ে পড়েছেন? রাজ্যের স্বাস্থ্য বিভাগে রয়েছে কাজের সুযোগ

এই রাজ্যের বাসিন্দারাই কেবল আবেদন করতে পারবেন। আবেদনের জন্য বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ মে ২০২৩ ১৭:৩৬
রাজ্যের স্বাস্থ্য বিভাগে রয়েছে কাজের সুযোগ।

রাজ্যের স্বাস্থ্য বিভাগে রয়েছে কাজের সুযোগ। প্রতীকী ছবি।

মাইক্রোবায়োলজি নিয়ে পড়াশুনার ভাল চাকরির খোঁজে থাকলে এ বার কাজের সুযোগ র‍য়েছে রাজ্যের স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতিতে। রাজ্যে জাতীয় স্বাস্থ্য মিশনের ইন্টিগ্রেটেড ডিজিজ সার্ভেলেন্স প্রোগ্রামের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। সেই মর্মে সম্প্রতিই রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। প্রার্থীদের নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। এর জন্য অনলাইন আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

নিয়োগ হবে ডিসট্রিক্ট মাইক্রোবায়োলজিস্ট আইডিএসপি-সিডি পদে। শূন্যপদ রয়েছে ১টিই। নিযুক্ত ব্যক্তিকে রাজ্যের যে কোনও জেলার পাবলিক হেলথ ল্যাবরেটরিতে পোস্টিং দেওয়া হবে। এই রাজ্যের বাসিন্দারাই কেবল আবেদন করতে পারবেন। আবেদনের জন্য বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে। মাসিক বেতন হবে ৪০,০০০ টাকা।

Advertisement

প্রার্থীদের মেডিক্যাল মাইক্রোবায়োলজি/ মাইক্রোবায়োলজিতে এমএসসি থাকতে হবে। যাঁদের মেডিক্যাল মাইক্রোবায়োলজি/ মাইক্রোবায়োলজিতে এমফিল/ পিএইচডি এবং মাইক্রোবায়োলজি বা পাবলিক হেলথ নিয়ে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থী নিয়োগ হবে কম্পিউটার পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের রাজ্যের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে গিয়ে আবেদন জানাতে হবে। সঙ্গে জমা দিতে হবে আবেদনমূল্য বাবদ ৫০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ৩০ মে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের স্বাস্থ্য বিভাগের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement