Damodar Valley Corporation

অবসরপ্রাপ্ত, কিন্তু চাকরির খোঁজে রয়েছেন? দামোদর ভ্যালি কর্পোরেশনে রয়েছে নিয়োগের সুযোগ

আংশিক সময়ের পরামর্শদাতার পদে কর্মীদের নিয়োগ করবে ডিভিসি। সংস্থায় সংরক্ষণ ব্যবস্থার যথাযথ প্রয়োগের তদারকির জন্য উক্ত পদে প্রার্থীদের নিয়োগ করা হবে।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ১৮:৫৮
 দামোদর ভ্যালি কর্পোরেশন।

দামোদর ভ্যালি কর্পোরেশন। সংগৃহীত ছবি।

দামোদর ভ্যালি কর্পোরেশন (ডিভিসি) ভারত সরকারের বিদ্যুৎ মন্ত্রকের অধীনস্থ একটি বিধিবদ্ধ সংস্থা। সরকারি এই সংস্থাই অবসরপ্রাপ্ত কর্মীদের দিচ্ছে চাকরির সুলুকসন্ধান। আংশিক সময়ের পরামর্শদাতার পদে কর্মীদের নিয়োগ করবে ডিভিসি। সংস্থায় সংরক্ষণ ব্যবস্থার যথাযথ প্রয়োগের জন্য উক্ত পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। এর জন্য প্রার্থীদের ডিভিসি-র ওয়েবসাইট-https://www.dvc.gov.in/dvcwebsite_new1/-এ গিয়ে আবেদন জানাতে হবে।

এ বার একনজরে দেখে নেওয়া যাক নিয়োগ সংক্রান্ত খুঁটিনাটি তথ্য:

Advertisement

পদ: আংশিক সময়ের পরামর্শদাতা

স্তর: এম ১/এম ২

শূন্যপদ: ১টি

প্রয়োজনীয় যোগ্যতা: এই পদে আবেদনের জন্য আবেদনকারীদের স্নাতক বা স্নাতকোত্তর হতে হবে। চাকরিতে নিয়োগ বা পদোন্নতির ক্ষেত্রে এসসি/এসটি/ওবিসি/ইডাব্লিউএস/পিডব্লিউডি/প্রাক্তন সেনাকর্মীদের সংরক্ষণ নীতির ব্যাপারে প্রার্থীদের যথাযথ জ্ঞান থাকতে হবে।

কেন্দ্রীয় বা রাজ্য সরকারি প্রতিষ্ঠান বা রাষ্ট্রায়ত্ত সংস্থা অথবা ডিভিসি-সহ অন্যান্য কেন্দ্র বা রাজ্য সরকারের অধীনস্থ স্বশাসিত সংস্থা থেকে অবসরপ্রাপ্ত কর্মীদেরই উক্ত পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের কোনও সরকারি প্রতিষ্ঠানে সংযোগাধিকারিক হিসাবে সংরক্ষণ নীতির যথাযথ প্রয়োগের দিকটি তদারকি করার অভিজ্ঞতা থাকলেও এই পদে নিযুক্তির ক্ষেত্রে তাঁরা অগ্রাধিকার পাবেন। পূর্বের সমস্ত ক্ষেত্রেই মোটামুটি সপ্তম থেকে দশম বেতন কাঠামোয় প্রার্থীদের কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

বয়ঃসীমা: আবেদনকারীদের বয়স ৬৫ বছরের কম হতে হবে।

কাজের মেয়াদ: ৬ মাস। প্রতি মাসে নিযুক্তদের সর্বোচ্চ ১০ দিন কাজ করতে হবে।

বেতন কাঠামো: যাঁরা পেনশন পাবেন না, তাঁদের মাসিক বেতন হবে ৪৫,০০০ টাকা।

কাজের স্থান: কলকাতা। তবে প্রয়োজন অনুসারে ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে ডিভিসির অন্যান্য প্রকল্প দেখাশোনার কাজেও প্রার্থীদের যেতে হতে পারে।

কাজের বিবরণ: নিযুক্তদের ডিভিসির সদর দফতর স্তরের ও বিভিন্ন প্রকল্পের জন্য সংরক্ষিত শ্রেণীর প্রার্থীদের সংরক্ষণের রোস্টার তৈরির কাজে সাহায্য করতে হবে। এ ছাড়া, তাঁদের রোস্টার তৈরির ও সংরক্ষণ নীতির যথাযথ প্রয়োগের প্রশিক্ষণও দিতে হবে।

আবেদন প্রক্রিয়া: প্রার্থীদের এই পদের জন্য অনলাইন মাধ্যমেই আবেদন জানাতে হবে। এর জন্য প্রার্থীদের প্রথমে ডিভিসি-র ওয়েবসাইট-https://www.dvc.gov.in/dvcwebsite_new1/-এ গিয়ে কেরিয়ার বিভাগ থেকে রিক্রুটমেন্ট নোটিস বিভাগে গিয়ে আবেদন জানাতে হবে। আবেদন জানানোর সময়সীমা ২১ ডিসেম্বর সকাল ১১টা থেকে ১০ জানুয়ারি রাত ১১টা ৫৯মিনিট পর্যন্ত।

নিয়োগ পদ্ধতি: এই পদে প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিনক্ষণ খুব শীঘ্রই ডিভিসি-র ওয়েবসাইটে জানানো হবে।

আরও পড়ুন
Advertisement