Darjeeling District Health Dept Recruitment

দার্জিলিং জেলায় রয়েছে চাকরির সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে, শূন্যপদ ক’টি?

মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি পদে নিযুক্ত ব্যাক্তির মাসিক বেতন হবে ৬০,০০০ টাকা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ এপ্রিল ২০২৩ ১৮:৩৫
চাকরির সুযোগ দার্জিলিং জেলায়।

চাকরির সুযোগ দার্জিলিং জেলায়। প্রতীকী ছবি।

জ্বালাপোড়া গরম থেকে বাঁচতে অনেকেই ঘুরতে যাচ্ছেন দার্জিলিং-এর মতো পাহাড়ি এলাকায়। বেড়াতে গিয়ে হয়তো মনে হচ্ছে এখানে চাকরি করতে পারলে ভাল হতো! এ বার সে সুযোগ দিচ্ছে দার্জিলিং জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতর। সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে দার্জিলিং জেলা প্রশাসনের তরফে। একাধিক শূন্যপদে প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে প্রার্থীদের।

নিয়োগ হবে মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি, স্টাফ নার্স, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, পার্ট টাইম স্পেশালিষ্ট মেডিক্যাল অফিসার (মেডিক্যাল, পেডিয়াট্রিকস, স্ত্রীরোগ এবং প্রসূতিবিদ্যা, অপথ্যালমোলজি) পদে। মোট শূন্যপদ ১১টি। চাকরির মেয়াদ ৩১ মার্চ, ২০২৪ পর্যন্ত, যা পরে বাড়তেও পারে।

Advertisement

মেডিক্যাল অফিসার জেনারেল ডিউটি পদের জন্য প্রার্থীদের এমসিআই স্বীকৃত প্রতিষ্ঠান থেকে এমবিবিএস এর পাশাপাশি ১ বছরের ইন্টার্নশিপ থাকতে হবে। প্রয়োজন রাজ্য মেডিক্যাল কাউন্সিলের রেজিস্ট্রেশনও। প্রার্থীদের উচ্চতর শিক্ষার ডিগ্রি থাকলে অগ্রাধিকার দেওয়া হবে। ৬২ বছরের কম বয়সিরাই আবেদন জানাতে পারবেন। নিযুক্ত ব্যাক্তির মাসিক বেতন হবে ৬০,০০০ টাকা। কর্মস্থল হবে শিলিগুড়ি পুরসভার অধীনস্থ স্বাস্থ্যকেন্দ্রে। একই ভাবে অন্য পদগুলির জন্যেও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

আগামী ২০ এপ্রিল নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হয়েছে। ইন্টারভিউ হবে দার্জিলিং জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ দফতরের চিফ মেডিক্যাল অফিসারের কার্যালয়ে। যথা স্থানে প্রার্থীদের হাজির হতে হবে সকাল ১১ টার মধ্যে। ইন্টারভিউয়ের দিন সমস্ত প্রয়োজনীয় নথি এবং বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র নিয়ে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের দার্জিলিং জেলার প্রশাসনিক ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement