West Bengal Forest Department Recruitment

রাজ্যে বনবিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ, কোন পদে চাকরি?

রাজ্যের স্থায়ী বাসিন্দারাই কেবল আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ মে ২০২৩ ২০:৪২
রাজ্যে বনবিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ।

রাজ্যে বনবিভাগে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। প্রতীকী ছবি।

রাজ্য বনবিভাগে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে শুক্রবার প্রকাশিত হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। চুক্তির ভিত্তিতে আংশিক সময়ের জন্য নিয়োগ হবে। এর জন্য আবেদন জানাতে হবে অফলাইনে। আবেদনের শেষ দিন সামনেই।

নিয়োগ হবে বনসহায়ক পদে। রাজ্যের প্রতিটি জেলার জন্যই নিয়োগ করা হবে বনসহায়কদের। রাজ্যের স্থায়ী বাসিন্দারাই কেবল আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ১৮ থেকে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। মাসিক ১০,০০০ টাকা বেতন পাবেন নিযুক্তরা। প্রার্থীরা যে জেলার বাসিন্দা সেখানে বা তার পার্শ্ববর্তী জেলায় তাঁদের পোস্টিং হবে। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হলেও পরে মেয়াদ বাড়তে পারে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত স্কুল থেকে ন্যূনতম অষ্টম শ্রেণি পাশ করতে হবে।

প্রার্থীদের বিভিন্ন পরীক্ষার মাধ্যমে মূল্যায়ন এবং ইন্টারভিউয়ের পর প্রাপ্ত নম্বরের ভিত্তিতে নিয়োগ হবে। আবেদনের জন্য মূল বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া আবেদনপত্রের ফরম্যাট ডাউনলোড করার পর তা পূরণ করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ নির্দিষ্ট ঠিকানায় পাঠাতে হবে। বিজ্ঞপ্তি প্রকাশের ৭ দিনের মধ্যে সমস্ত নথি পাঠাতে হবে। এই বিষয়ে আরও জানার জন্য বনবিভাগের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement