The Asiatic Society Recruitment 2023

এশিয়াটিক সোসাইটিতে মাসিক ২৫ হাজার টাকা ফেলোশিপে নিয়োগ, শূন্যপদ ক’টি?

নিযুক্তদের মাসিক ২৫,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও বার্ষিক কন্টিঞ্জেন্সি বাবদ অতিরিক্ত ১০,০০০ টাকা দেওয়া হবে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৮ মে ২০২৩ ১৮:১৬
এশিয়াটিক সোসাইটিতে মাসিক ২৫ হাজার টাকা ফেলোশিপে নিয়োগ।

এশিয়াটিক সোসাইটিতে মাসিক ২৫ হাজার টাকা ফেলোশিপে নিয়োগ। সংগৃহীত ছবি।

সমাজবিজ্ঞানের বিভিন্ন বিষয়ে গবেষণার জন্য এ বার খোঁজ নিতে পারেন দ্য এশিয়াটিক সোসাইটিতে। সম্প্রতি প্রতিষ্ঠানের তরফে একাধিক বিষয়ে গবেষণা কাজের জন্য নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। আবেদন করা যাবে অফলাইনে। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

মোট ৬টি রিসার্চ ফেলোশিপ প্রোগ্রামে ৬ জনকে নিয়োগ করা হবে। ফেলোশিপগুলি হল- স্যার উইলিয়াম জোন্স রিসার্চ ফেলোশিপ ইন স্যান্সক্রিটিক স্টাডি, হিস্ট্রি অফ সায়েন্স, হিস্ট্রি অব মেডিসিন, ল্যাঙ্গুয়েজ অ্যান্ড লিঙ্গুইস্টিক্স, ফোকলোর অ্যান্ড কালচার, জেমস প্রিন্সেপ ফেলোশিপ ফর এপিগ্রাফি অ্যান্ড নিউমিসম্যাটিক্স। প্রতিটিতেই আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। নিযুক্তদের মাসিক ২৫,০০০ টাকা ফেলোশিপ ছাড়াও বার্ষিক কন্টিঞ্জেন্সি বাবদ অতিরিক্ত ১০,০০০ টাকা দেওয়া হবে। প্রাথমিক ভাবে ১ বছরের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বেড়ে সর্বাধিক ৩ বছর হতে পারে।

Advertisement

হিস্ট্রি অফ সায়েন্স ফেলোশিপের জন্য প্রার্থীদের মেডিসিনের যে কোনও বিষয় বা সোশ্যাল সায়েন্সে বিশেষত ইতিহাসে পোস্ট গ্র্যাজুয়েট ডিগ্রি থাকতে হবে। ইতিহাসে স্নাতকোত্তর ডিগ্রি থাকলে হিস্ট্রি অফ সায়েন্স নিয়ে কাজের অভিজ্ঞতাও থাকতে হবে।

প্রার্থীদের এশিয়াটিক সোসাইটির ওয়েবসাইট থেকে আবেদনপত্র ডাউনলোড করে অন্যান্য প্রয়োজনীয় নথি-সহ তা পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। আগামী ১৫ জুন আবেদনের শেষ দিন। এই বিষয়ে আরও বিশদে জানার জন্য প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement