Bose Institute Recruitment 2023

ইন্টার্ন নেবে বসু বিজ্ঞান মন্দির, কারা আবেদন করতে পারবেন?

আবেদনের জন্য প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ মে ২০২৩ ১৬:৫৭
বসু বিজ্ঞান মন্দির।

বসু বিজ্ঞান মন্দির। ছবি: সংগৃহীত।

বসু বিজ্ঞান মন্দির পড়ুয়াদের কাজ শেখার সুযোগ করে দিচ্ছে। পাশাপাশি দেওয়া হবে বৃত্তিও। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

স্টুডেন্ট ইন্টার্ন নেওয়া হবে। এটি স্বল্পমেয়াদী প্রশিক্ষণ। ২ মাসের জন্য রয়েছে কাজ শেখার সুযোগ। এই ২ মাস ৫ হাজার টাকা করে দেওয়া হবে।

Advertisement

আবেদনের জন্য প্রার্থীর বয়স ২৮ বছরের মধ্যে হওয়া দরকার। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ৭৫ শতাংশ নম্বর-সহ দ্বাদশ শ্রেণি উত্তীর্ণ হতে হবে। স্নাতকে থাকতে হবে ৬০ শতাংশ নম্বর এবং স্নাতকোত্তর যোগ্যতা থাকা প্রয়োজন। শুধুমাত্র ভারতের নাগরিকরাই আবেদন করতে পারেবন।

আবেদন প্রক্রিয়া:

প্রার্থীকে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘কেরিয়ার’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী বিস্তারিত জীবনপঞ্জি এবং প্রয়োজনীয় স্বপ্রত্যয়িত নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় পাঠিয়ে দিতে হবে। ১৫ মে আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন। বাছাই করা প্রার্থীদের নামের তালিকা প্রকাশিত হবে ২৫ মে। প্রশিক্ষণ শুরু হবে জুনের ১ তারিখ থেকে।

নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে বসু বিজ্ঞান মন্দিরের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement