WBUHS admission 2023

হেল্থ প্রোমোশন অ্যান্ড এডুকেশনে ডিপ্লোমা পড়তে চান? রাজ্যেই রয়েছে সুযোগ, রইল বিশদ

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস-র তরফে সংশ্লিষ্ট বিষয়ে ডিপ্লোমা পাঠক্রমে ভর্তির বিজ্ঞপ্তি জারি হয়েছে।

Advertisement
আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২৩ ১২:৫৬
The West Bengal University Of Health Sciences.

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেস। ছবি: সংগৃহীত

ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেসের তরফে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি হওয়ার সুযোগ রয়েছে। প্রতিষ্ঠানের তরফে হেল্থ প্রোমোশন অ্যান্ড এডুকেশন নিয়ে ডিপ্লোমা কোর্সে নাম নথিভুক্ত করার বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, ৪ সেপ্টেম্বর থেকে আগ্রহী প্রার্থীরা এই কোর্সের জন্য নাম নথিভুক্ত করতে পারবেন।

Advertisement

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তি অনুযায়ী, ডিপ্লোমা পাঠক্রমটিতে এক বছরের জন্য পড়ার সুযোগ থাকছে। ভর্তি হওয়ার জন্য মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার অনুমোদিত মেডিসিন অ্যান্ড সার্জারিতে স্নাতক কিংবা প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান থেকে নার্সিং, বিজ্ঞান শাখায় স্নাতক এবং স্নাতকোত্তর ডিগ্রি প্রাপ্ত পড়ুয়াদের আবেদন গ্রহণ করা হবে।

এ ছাড়াও, যে সমস্ত শিক্ষার্থীর নাম ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ হেল্থ সায়েন্সেসে নথিভুক্ত রয়েছে, ভর্তির ক্ষেত্রে তাঁদের ২ হাজার টাকা রেজিস্ট্রেশন ফি জমা দিতে হবে।

আবেদনকারীদের স্নাতকস্তরে প্রাপ্ত নম্বর এবং লিখিত পরীক্ষার ভিত্তিতে ভর্তি নেওয়া হবে। প্রতিষ্ঠানের তরফে ওয়েবসাইটে চূড়ান্ত মেধাতালিকা প্রকাশ করা হবে। অনলাইনে আবেদন গ্রহণ করা হবে ৩ অক্টোবর পর্যন্ত । ভর্তি সংক্রান্ত বিষয়ে সবিস্তার জেনে নিতে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
আরও পড়ুন
Advertisement