Air India Engineering Services Limited (AIESL) Recruitment 2023

এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেসে চাকরির সুযোগ, পোস্টিং কলকাতা-সহ অন্যত্র

মোট ২৩টি শূন্যপদে নিয়োগ হবে। বয়স ৩৫ বছরের কম হলেই এই পদে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা।

Advertisement
নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৮ এপ্রিল ২০২৩ ১৬:৩০
 চাকরির সুযোগ এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেসে।

চাকরির সুযোগ এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেসে। প্রতীকী ছবি।

ইঞ্জিনিয়ারদের জন্য চাকরির সুযোগ দিচ্ছে এয়ার ইন্ডিয়া ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস লিমিটেড বা এআইইএসএল। সম্প্রতি সেই সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার ওয়েবসাইটে। সংস্থার মেন্টেন্যান্স ট্রেনিং অর্গানাইজেশনের জন্য ইঞ্জিনিয়ারিং ট্রেনিং ইন্সট্রাক্টর বা প্রশিক্ষক নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে নির্দিষ্ট মেয়াদের জন্য প্রার্থীদের নিয়োগ হবে। নিযুক্তদের কর্মস্থল হবে দেশের কলকাতা, মুম্বই এবং দিল্লিতে। প্রার্থীদের নির্ধারিত যোগ্যতা থাকলে মেডিক্যাল পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ হবে। এর জন্য ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

ইঞ্জিনিয়ারিং ট্রেনিং ইন্সট্রাক্টারের মোট ২৩টি শূন্যপদে নিয়োগ হবে। এর মধ্যে দিল্লিতে ৬টি পদে, মুম্বইতে ৮টি পদে এবং কলকাতাতে ৯টি পদে প্রার্থীদের নিয়োগ করা হবে। বয়স ৩৫ বছরের কম হলেই এই পদে আবেদন জানাতে পারবেন প্রার্থীরা। তবে সংরক্ষিতদের জন্য থাকবে বয়সের ছাড়। শিক্ষাগত যোগ্যতা এবং কাজের অভিজ্ঞতার ভিত্তিতে এই পদে মাসিক বেতন হবে ৪৫,০০০ টাকা থেকে সর্বাধিক ৬০ হাজার টাকা। প্রার্থীদের ৫ বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এবং সংস্থার প্রয়োজন অনুসারে এই মেয়াদ বৃদ্ধি হতে পারে।

Advertisement

আবেদন জন্য প্রার্থীদের এরোনটিক্যাল/ মেকানিক্যাল/ ইলেক্ট্রিক্যাল/ ইলেক্ট্রনিক্স/ কমিউনিকেশন/ ইন্সট্রুমেন্টেশন ইঞ্জিনিয়ারিংয়ে ডিগ্রি থাকা বা এর সমতুল যোগ্যতা বা বি১ বা বি২ ক্যাটেগরির এয়ারক্রাফ্ট মেন্টেন্যান্স ইঞ্জিনিয়ারিংয়ের লাইসেন্স থাকা বাঞ্ছনীয়। একই সঙ্গে প্রয়োজন কোনও স্বীকৃত সংস্থা/কলেজ/ ট্রেনিং স্কুল বা প্রতিষ্ঠানে ন্যূনতম ৩ বছর পড়ানোর বা এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের কোনও ক্ষেত্রে ন্যূনতম ৩ বছর কাজের অভিজ্ঞতাও।

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফরম্যাটে আবেদনপত্র পূরণ করে সংস্থার চিফ হিউম্যান রিসোর্স অফিসারের উদ্দেশে চিঠি পাঠিয়ে আবেদন জানাতে হবে। সঙ্গে পাঠাতে হবে প্রয়োজনীয় নথিও। আবেদন জানানোর শেষ দিন ২৬ এপ্রিল বিকেল ৫টা। নিয়োগের বিষয়ে আরও বিশদে জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

আরও পড়ুন
Advertisement