Advertisement
Durga Puja 2024 Fashion

পুজোর সময়ে ভ্যাপসা গরমের মধ্যে কী শাড়ি পরবেন ভেবে পাচ্ছেন না? রইল কিছু দারুণ টিপস

গরম যতই থাক, পুজোয় শাড়ি না পরলে কি হয় নাকি? গরমের মধ্যেও কী ভাবে শাড়ি পরে নিলে আপনার সাজ হবে সম্পূর্ণ, জেনে নিন।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৭
Share: Save:

কখনও বৃষ্টি, কখনও রোদ, সেই সঙ্গে ভ্যাপসা গরম। পুজোতেও যদি থাকে এমনই আবহাওয়া? কিন্তু, পুজো মানেই মেয়েদের ক্ষেত্রে কম বেশি সবারই ইচ্ছে থাকে শাড়ি পরার। কিন্তু এই গরমে শাড়ি পরা তো ঝক্কি। রইল এমন কিছু শাড়ির হদিস, যা ভ্যাপসা গরমের মধ্যেও আপনাকে দিতে পারে খানিক স্বস্তির নিঃশ্বাস।

সিল্ক শাড়ি

অনেকেই মনে করেন, গরমের মধ্যে সিল্কের শাড়ি পরলে অতিরিক্ত গরম লাগতে পারে। এই ধারণা কিন্তু সম্পূর্ণ সঠিক নয়। সিল্কের মতো ফ্যাব্রিক আবহাওয়ার সঙ্গে বেশ ভালই মানিয়ে যায়। তবে ভারী শাড়ি পরলে গরম লাগাই স্বাভাবিক। তাই পুজোয় দিনের বেলার জন্য হালকা সিল্কের শাড়ি নির্দ্বিধায় বেছে নিতে পারেন।

লিনেন জামদানি শাড়ি

জামদানি শাড়ি এমনিতেই সবার খুব প্রিয়। তবে, ট্র্যাডিশনাল সাজের মধ্যেও যদি আপনি আধুনিকতার ছোঁয়া ধরে রাখতে চান, তা হলে বেছে নিতে পারেন লিনেন জামদানি। লিনেন শাড়ির উপর জামদানির কারুকাজ মুগ্ধ হওয়ার মতোই। সম্প্রতি বেশ কিছু তারকাও এমন শাড়িতে পরে ধরা দিয়েছেন ক্যামেরায়। গরমের মধ্যে এই ধরনের শাড়ি হতে পারে আপনার সাজ-সঙ্গী।

সুতির শাড়ি

রোদের মধ্যে প্যান্ডেলে ঘুরে ঠাকুর দেখার জন্য অনেকের কাছেই সুতির শাড়িই শেষ কথা। হ্যান্ডলুমের শাড়ির সঙ্গে পছন্দের সিলভার গয়না দিয়ে কিন্তু পুজোর জন্য তৈরি হয়ে যেতে পারেন অনায়াসেই। এতে দেখতেও বেশ আকর্ষণীয় লাগে। ইচ্ছে হলে, এই শাড়ির সঙ্গে স্লিভলেস ব্লাউজও পরতে পারেন।

শিফন শাড়ি

শিফন শাড়ি বরাবরই জনপ্রিয়। পুজোয় সন্ধ্যায় বন্ধুদের সঙ্গে পার্টি করার প্ল্যান থাকলে শিফন শাড়ি হতে পারে প্রথম পছন্দ। এতে দেখতেও তো ভাল লাগেই, সঙ্গে বেশ আরামদায়ক। ফ্লোরাল প্রিন্টের ব্লাউজ দিয়ে এই শাড়ি পরলে বেশ সুন্দর লাগে। চাইলে সাদা শাড়িও বেছে নিতে পারেন। পুজোর দিনে সাদা শিফন হতে পারে বেশ এক অন্যরকম পছন্দ।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Fashion Ananda Utsav 2024 Durga Puja 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE