Advertisement
Durga Puja 2024 Fashion

পুজোয় চুলের কোন কায়দায় সবার নজর কাড়বেন? জেনে নিন ‘ট্রেন্ডিং’ হেয়ারকাট কী কী?

পুজোর সময় সুন্দর হেয়ার কাট কিন্তু এক্কেবারে বদলে দিতে পারে আপনাকে। কেউ পছন্দ করেন লম্বা চুল, কেউ বা ছোট চুল। আসুন, দেখে নেওয়া যাক কোন ধরনের চুল কাটার ধরন এ বছর পুজোয় ট্রেন্ডিং।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫২
Share: Save:

দোরগোড়ায় পুজো। হাতে আর মোটে ক’দিন। এই চারটে দিনের নজরকাড়া সাজ বলতে শুধু পোশাক আর গয়না তো নয়। চুল, ত্বক সব কিছুকে বাড়তি যত্নে ঝলমলে করে তোলা। এই সময় সুন্দর হেয়ার কাট কিন্তু এক্কেবারে বদলে দিতে পারে আপনাকে। কেউ পছন্দ করেন লম্বা চুল, কেউ বা ছোট চুল। আসুন, দেখে নেওয়া যাক কোন ধরনের চুল কাটার ধরন এ বছর পুজোয় ট্রেন্ডিং।

অনেকেই আছেন যাঁরা বড় চুলের কদর করেন। চুলের দৈর্ঘ্য কমাতে তাঁরা একেবারেই নারাজ। লম্বা চুলে যে হেয়ারকাটগুলো দারুণ মানায়, তা হল--

লং লেয়ারস্‌ উইথ ফেস ফ্রেমিং: মুখের গঠন অনুসারে চুলের ধাপ কাটা হয় এ ধরনের হেয়ার কাট-এ। যা মুখের সঙ্গে একেবারে মানানসই হয় এবং চুল বাউন্সিও লাগে।

ফেদার্ড লেয়ারস্‌: এই ধরনের চুল কাটার ধরনটি ৭০ এর দশক থেকে চালু হয়। তবে এই সময়ে দাঁড়িয়েও লম্বা চুলের ক্ষেত্রে এই কাটটি মানান্সই। এতে গোটা চুলেই খুব ছোট ছোট লেয়ার করা হয়। ফল্ব চুল দেখতে ঘন ও বাউন্সি লাগে।

বেশ কয়েক বছর ধরে মেয়েদের মধ্যে ছোট চুল রাখার চল অনেকটাই বেড়েছে। ছোট চুলের হেয়ার কাট তাই এখন সবচেয়ে বেশি ট্রেন্ডি। ভাবছেন এবারে পুজোয় চুল ছোট করে ভোল পাল্টে ফেলবেন? আসুন তা হলে দেখে নেওয়া যাক কয়েকটি শর্ট হেয়ার কার্টের ধরন।

চিন লেন্থ চপি বব্‌: ছোট চুলে বব্‌ কাট বরাবরই জনপ্রিয়। এতে চুলের দৈর্ঘ্য হয় গাল পর্যন্ত। যাঁরা চুলের কাটের মধ্যে মানসম্মত ও অত্যাধুনিক লুক চান, তাঁদের জন্য উপযুক্ত এটি। যা বিভিন্ন পোশাক ও বিভিন্ন উৎসবেই মানানসই।

অ্যাসিমেট্রিক্যাল পিক্সি কাট: যাঁরা নিজের লুক বাকি সবার থেকে আলাদা করতে চান, তাঁরা এই বিশেষ কাটের কথা ভাবতেই পারেন। এতে চুলের লেয়ারগুলো থাকে অসমান। ফলে বেশ বোল্ড এবং কেতাদুরস্ত দেখায়।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ananda Utsav 2024 Durga Puja 2024 Puja Hairstyle
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE