Advertisement
  • Associate Partner

Durga Puja 2024 Fashion

পুজোতেও দমবন্ধকর গরম! পোশাকে থাক স্বস্তির খোঁজ

নতুন পোশাকে বেরিয়ে গরমে নাজেহাল না হয়ে বরং বেছে নিন এমন জামাকাপড়, যাতে ফ্যাশনও হয়, স্বস্তিও মেলে।

প্রতীকী চিত্র

প্রতীকী চিত্র

আনন্দ উৎসব ডেস্ক
শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৯
Share: Save:

পুজো তো আসছে, কিন্তু রোদের তাত কিংবা গরম মোটেই কমছে না! তা বলে কি ফ্যাশনে আপস করবেন? একদমই নয়। বঙ্গনারী বছরভর অপেক্ষায় থাকে দুর্গাপুজোর দিনগুলোর জন্য। এই কয়েক দিনের সাজ নিয়ে পরিকল্পনাও থাকে যথেষ্টই। নতুন পোশাকে বেরিয়ে গরমে নাজেহাল না হয়ে বরং বেছে নিন এমন জামাকাপড়, যাতে ফ্যাশনও হয়, স্বস্তিও মেলে।

গরম থেকে রেহাই পেতে সঠিক ফ্যাব্রিক, সঠিক রং বেছে নেওয়াটা খুবই জরুরি। পোশাকের ধরন যেমনই হোক, ফ্যাব্রিক যেন আরামদায়ক হয়। যেমন হাল্কা সুতির পোশাক এবং রঙের ক্ষেত্রে প্যাস্টেল শেড এই মরসুমে ঘোরাঘুরির উপযোগী। কেমন পোশাক বাছবেন এই পুজোয়, তারই হদিশ রইল এই প্রতিবেদনে।

সুতির কুর্তি, টপ ও র‍্যাপার: শীত-গ্রীষ্ম-বর্ষা, সুতির পোশাকই ভরসা। সুতির কুর্তি মানে একেবারেই সাদামাটা নয়। আজকাল নানা রকম ফ্যাশনেবল সুতির কুর্তি বা টু-পিস, থ্রি-পিস পাওয়া যায়, যেগুলো খুবই আরামদায়ক। সুতির শর্ট কুর্তি বা টপের সঙ্গে পরতে পারেন সুতির র‍্যাপার স্কার্ট।

লং ফ্রক বা মিডি ড্রেস: পুজোর সময়ে জিন্স-টপের বদলে অনেকেই ড্রেস জাতীয় পোশাক পরতে পছন্দ করেন। তাঁরা অনায়াসেই এ ধরনের ঢিলেঢালা সাজ বেছে নিতে পারেন। ড্রেস কিন্তু এখন ফ্যাশনে ট্রেন্ডিং।

ক্রপ টপ বা ট্যাঙ্ক টপ: এই ধরনের ছোট ঝুলের টপের সঙ্গে ইচ্ছেমতো যে কোনও ধরনের প্যান্ট বা স্কার্টই মানানসই। গরমে স্বস্তিদায়কও বটে।

পালাজো প্যান্ট: আজকাল বাড়িতে, বাইরে, কলেজে, অফিসে সব বয়সী মেয়েরাই পালাজো পরতে স্বচ্ছন্দ। সুতি, লিনেন, সিল্ক, চিকন, ডেনিম ইত্যাদি নানা রকম ফ্যাব্রিকের পালাজো বাজারে সহজলভ্য। সঙ্গে ম্যাচ করে ক্রপ টপ বা সুতির কুর্তি পরতে পারেন।

ব্যাগি জিন্স: যাঁরা সব সময়েই ডেনিমকে পছন্দের তালিকায় রাখেন, তাঁরা আঁটোসাঁটো প্যান্ট এর বদলে বেছে নিন লুজ ফিটেড ব্যাগি জিন্স। জগার জিন্স বা ডেনিম পালাজোও পরতে পারেন।

বাটিক ও হ্যান্ডলুমের শাড়ি: পুজোর সাজে শাড়ি বরাবরই এক নম্বরে। গরমে আরামের খোঁজে বাটিক অত্যন্ত ভাল একটি অপশন। বাটিক প্রিন্ট কখনই ‘আউট অফ ফ্যাশন’ হয় না এবং খুব নরম কাপড়, যা গরমে কষ্ট দেয় না। এ ছাড়া, সুতি বা খাদির উপরে হাল্কা হ্যান্ডলুম শাড়িও রাখতে পারেন পছন্দের তালিকায়।

এই প্রতিবেদনটি ‘আনন্দ উৎসব’ ফিচারের একটি অংশ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ananda Utsav 2024 Durga Puja 2024 Puja Fashion
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE