Mass Shooting in Mississippi

ফুটবল ম্যাচে জয়ের উদ্‌যাপনে চলল গুলি, মিসিসিপিতে নিহত তিন জন, আহত আট

ফুটবল ম্যাচ জিতেছিল হোমস কাউন্টির একটি স্কুল। তার উদ্‌যাপনে কাউন্টির একটি মাঠে শামিল হয়েছিলেন প্রায় ২০০ থেকে ৩০০ জন। মিসিসিপির লেক্সিংটন থেকে তিন কিলোমিটার দূরে ছিল মাঠটি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ অক্টোবর ২০২৪ ১৮:৫৬
Share:

—প্রতিনিধিত্বমূলক চিত্র।

ফুটবল ম্যাচ জিতেছিল স্কুল। জয়ের উদ্‌যাপনে গুলি চালানোর অভিযোগ উঠল। সংবাদ সংস্থা এপি জানিয়েছে, গুলিতে মৃত্যু হয়েছে তিন জনের। আহত আট জন। আমেরিকার মিসিসিপির ঘটনা।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, নিহতদের মধ্যে এক জনের বয়স ১৯ বছর এবং এক জনের বয়স ২৫ বছর। আহতদের কপ্টারে চাপিয়ে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। এপি দাবি করেছে, গুলি চালিয়েছেন অন্তত দু’জন।

মিসিসিপিতে তখন শনিবার সকাল। তার কয়েক ঘণ্টা আগে ফুটবল ম্যাচ জিতেছিল হোমস কাউন্টির একটি স্কুল। তার উদ্‌যাপনে কাউন্টির একটি মাঠে সামিল হয়েছিলেন প্রায় ২০০ থেকে ৩০০ জন। মিসিসিপির লেক্সিংটন থেকে তিন কিলোমিটার দূরে ছিল মাঠটি। কাউন্টির শেরিফ উইলি মার্চ জানিয়েছেন, ওই উদ্‌যাপনে কয়েক জনের মধ্যে বচসা শুরু হয়। তার পরেই গুলির শব্দ শোনা যায়। ঠিক কেন গুলি চালানো হয়েছিল, তার কারণ এখনও জানা যায়নি। মার্চের কথায়, ‘‘মাঠে হঠাৎই ঝামেলা শুরু হয়। গুলি চলে। লোকজন দৌড়ে পালাতে শুরু করেন।’’

Advertisement

ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ। সিসিটিভি ফুটেজ দেখে অভিযুক্তদের শনাক্ত করার চেষ্টা চলছে। কাউন্টির শেরিফ জানিয়েছেন, সম্প্রতি বেশ কয়েক বার সেখানে প্রকাশ্যে গোলাগুলির ঘটনা হয়েছে। বিবাদ থেকে গোলাগুলি শুরু হচ্ছে। তাতে হতাহতও হচ্ছেন।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement