R G Kar Hospital Incident

আর জি কর নিয়ে প্রতিবাদ চলছেই

প্রতিবাদ এখনও চলছে আমেরিকায়। সপ্তাহান্তে প্রতিবাদ সমাবেশ হল মেরিল্যান্ড, নর্থ ক্যারোলাইনায়। মেরিল্যান্ডের বাঙালিরা পরপর দু’দিন প্রতিবাদে পথে নামেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৮ অগস্ট ২০২৪ ০৬:২৯
Share:

—ফাইল চিত্র।

আর জি করের চিকিৎসকের মৃত্যুর ঘটনার বিচারের দাবিতে প্রতিবাদ এখনও চলছে আমেরিকায়। সপ্তাহান্তে প্রতিবাদ সমাবেশ হল মেরিল্যান্ড, নর্থ ক্যারোলাইনায়। মেরিল্যান্ডের বাঙালিরা পরপর দু’দিন প্রতিবাদে পথে নামেন। গত শনিবার বাঙালি সংগঠন ‘সংস্কৃতি’র উদ্যোগে স্থানীয় ব্ল্যাক হিল রিজিওনাল পার্কে প্রতিবাদ জানানো হয়। এর পর গত রবিবার নীরব প্রতিবাদ হয় স্থানীয় ক্যান্টন্সভিলের একটি শপিং কমপ্লেক্সের পার্কিং লটে। নর্থ ক্যারোলাইনার শার্লটে মেকলেনবার্গ কাউন্টি কোর্টের সামনে সেখানকার প্রবাসী বাঙালিরাও মিছিল করেন।

Advertisement

আমেরিকার সান দিয়েগোতে কর্মসূত্রে অনেক বাঙালির বাস। এই প্রবাসী বাঙালিদের সৈকত নামে একটি সংগঠনের সদস্যেরা সাড়ে ৩০০-রও বেশি সই-সহ একটি প্রতিবাদপত্র সান ফ্রানসিস্কোর কনসাল জেনারেল, ভারতের রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রীর কাছে পাঠিয়েছিলেন। গত রবিবার ফের তাঁরা একটি প্রতিবাদ সমাবেশের আয়োজন করেছিলেন। নবীন-প্রবীণ, বয়স নির্বিশেষে বহু বাঙালি বালবোয়া পার্কের বিয়া ফাউন্টেন থেকে এল প্রাদো রাস্তা দিয়ে প্লাজ়া ডি পানামা ফাউন্টেন অবধি পদযাত্রাও করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement