Danish Prime Minister Mette Frederiksen

আবার আক্রমণের শিকার ইউরোপের এক প্রধানমন্ত্রী! স্লোভাকিয়ার ফিকোর পরে ডেনমার্কের ফ্রেডরিকসেন

রাজধানী কোপেনহাগেনের রাস্তায় হঠাৎ ফ্রেডরিকসেনের উপর হামলাকারী ব্যক্তি চড়াও হন। তবে হামলাকারী ব্যক্তি সশস্ত্র ছিলেন না বলে জানিয়েছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৮ জুন ২০২৪ ০৯:২৩
Share:

ডেনমার্কের প্রধানমন্ত্রী মেতে ফ্রেডরিকসেন। — ফাইল চিত্র।

স্লোভাকিয়ার পরে এ বার ডেনমার্ক। আবার ইউরোপের একটি দেশের প্রধানমন্ত্রী হামলার শিকার হলেন। তবে এ ক্ষেত্রে হামলাকারী সশস্ত্র ছিলেন না বলে প্রাথমিক তদন্তে প্রকাশ। ডেনমার্কের প্রধানমন্ত্রী মেতে ফ্রেডরিকসেনের আঘাতও গুরুতর নয়।

Advertisement

শনিবার রাজধানী কোপেনহাগেনের রাস্তায় হঠাৎ ফ্রেডরিকসেনের উপর হামলাকারী ব্যক্তি চড়াও হন। পুলিশ সূত্রের খবর, প্রধানমন্ত্রী সে সময় রাস্তায় হাঁটছিলেন। তিনি ইউরোপীয় পার্লামেন্টের আসন্ন নির্বাচনে তাঁর দল সোশ্যাল ডেমোক্র্যাট প্রার্থী ক্রিস্টেল শ্যাল্ডেমোজের নির্বাচনী প্রচারে অংশ নিতে যাচ্ছিলেন। হঠাৎই ওই ব্যক্তি তাঁকে আক্রমণ করেন।

দ্রুত হামলাকারীকে নিরস্ত করেন ফ্রেডরিকসেনের নিরাপত্তারক্ষীরা। কোপেনহাগেন পুলিশ জানিয়েছে, হামলাকারীকে গ্রেফতার করা হয়েছে। এই ঘটনাকে ‘ঘৃণ্য কাজ’ বলেছেন ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট উরসুলা ভন ডের লেয়েন। প্রসঙ্গত, গত ১৫ মে স্লোভাকিয়ার প্রধানমন্ত্রী রবার্ট ফিকোকে গুলি করেছিলেন এক আততায়ী। তাঁর দেহে চারটি বুলেট আঘাত করেছিল। তবে প্রাণে বেঁচে যান ফিকো।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement