Death in Flight

মেলবোর্ন থেকে দিল্লিগামী বিমানে অসুস্থ, মেঝেতে পড়ে গিয়ে সঙ্গে সঙ্গে মৃত্যু ভারতীয় তরুণীর

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ২০ জুন মনপ্রীত কৌর নামে ২৪ বছর বয়সি এক তরুণীর মৃত্যু হয় দিল্লিগামী এক বিমানে। চার বছর পর বাড়ি ফেরার জন্য বিমান ধরেছিলেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৮:১৯
Share:

মৃত মনপ্রীত কৌর। ছবি: সংগৃহীত।

বিমানের মধ্যেই আচমকা অসুস্থ হয়ে মৃত্যু ভারতীয় বংশোদ্ভূত যুবতীর। অস্ট্রেলিয়ার মেলবোর্ন থেকে ভারতে ফিরছিলেন তিনি। কিন্তু বিমান টেক অফের আগেই ঘটে গেল বিপত্তি।

Advertisement

সংবাদমাধ্যম সূত্রে খবর, গত ২০ জুন মনপ্রীত কৌর নামে ২৪ বছর বয়সি এক তরুণীর মৃত্যু হয় দিল্লিগামী এক বিমানে। চার বছর পর বাড়ি ফেরার জন্য বিমান ধরেছিলেন তিনি। কিন্তু জীবিত অবস্থায় তাঁর আর বাড়ি ফেরা হল না। কর্মসূত্রে মেলবোর্নে গিয়েছিলেন মনপ্রীত। ইচ্ছা ছিল সেফ হওয়ার। মনপ্রীতের বন্ধু গুরদীপ গ্রেওয়ালের কথায়, বিমান ধরার জন্য সকাল সকালই বিমানবন্দরে পৌঁছেছিলেন মনপ্রীত। বাড়ি ফেরার আনন্দে খুব খুশি ছিলেন। তবে বিমানে চড়ার আগে অসুস্থবোধ করেছিলেন মনপ্রীত। পরে কিছুটা সুস্থবোধ করার পর বিমানে ওঠেন। কিন্তু যখন সিটবেল্ট লাগাচ্ছিলেন, তখন আবারও অসুস্থ হয়ে পড়েন মনপ্রীত। আসন থেকে পড়ে যান বিমানের মেঝেতে। সঙ্গে সঙ্গে মৃত্যু হয় তাঁর। কী কারণে তাঁর মৃত্যু হয়েছে তা খতিয়ে দেখা হবে বলে ভিক্টোরিয়া পুলিশ সূত্রে খবর।

কোয়ান্টাস নামে ওই বিমান সংস্থার মুখপাত্র জানান, ওই মহিলা যাত্রীকে বিমানের মেঝেতে পড়ে যেতে দেখেই ছুটে যান বিমানকর্মীরা। তাঁকে প্রাথমিক চিকিৎসা দেওয়ারও চেষ্টা করেন। কিন্তু তাঁর হদ্‌স্পন্দন পাওয়া যায়নি। মৃতার পরিবারের প্রতি সমবেদনাও জানানো হয়েছে সংস্থার তরফে।

Advertisement

গুরদীপ বলেন ‘‘মনপ্রীত আমার গ্রামেই থাকত। আমরা প্রায় এক সঙ্গেই মেলবোর্নে যাই। আমরা বন্ধুরা মিলে মনপ্রীতের জন্য তহবিল সংগ্রহ করছি। মনপ্রীত এত তাড়াতাড়ি চলে যাবে, আমরা তা বিশ্বাস করতে পারছি না। আমাদের জীবনে এমন এক শূন্যতা রেখে গেল, তা কখনই পূর্ণ হবে না। আমরা তাঁর মৃত্যুতে শোকাহত। তাঁর স্মৃতিতে সম্মান জানাতে এবং এই কঠিন সময়ে মনপ্রীতের পরিবারের পাশে থাকার জন্য একত্রিত হয়েছি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement