Delhi Airport Tragedy

দিল্লি বিমানবন্দরের বিপর্যয়: ১ নম্বর টার্মিনাল বন্ধ, সমস্যায় যাত্রীরা, ফেরানো হচ্ছে ভাড়া

বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রামমোহন নাইডু দিল্লি বিমানবন্দরের অপারেশন কন্ট্রোল সেন্টার পরিদর্শন করেছেন। এ ছাড়াও মন্ত্রকের আধিকারিকদের নিয়ে বৈঠকও করেছেন তিনি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৪ ১৪:৫২
Share:

দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। ছবি: পিটিআই।

দিল্লিতে লাগাতার বৃষ্টি চলছে। শুক্রবার ভারী বৃষ্টির কারণে দিল্লি বিমানবন্দরের ১ নম্বর টার্মিনালের ছাদের একাংশ ভেঙে পড়ে। অনির্দিষ্ট কালের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে ওই টার্মিনাল। কোনও বিমান ওঠানামা করছে না সেখানে। যার ফলে এখনও পর্যন্ত ২২ হাজার ৬১৫ জন যাত্রী ক্ষতিগ্রস্ত হয়েছেন বলে জানাল কেন্দ্রীয় বেসামরিক বিমান চলাচল মন্ত্রক।

Advertisement

সোমবার মন্ত্রকের তরফে বিবৃতি জারি জানিয়েছে, বিমান পরিষেবা ব্যাহত হওয়ার জেরে এখনও পর্যন্ত ৯৯৭২ জন যাত্রীর টিকিটের টাকা ফেরত দেওয়া হয়েছে। বাকি যাত্রীদের টাকাও খুব শীঘ্রই ফিরিয়ে দেওয়া হবে। একই সঙ্গে পরিষেবা স্বাভাবিক করার চেষ্টা চলছে। বিমানবন্দর সূত্রে খবর, শুক্রবার ১ নম্বর টার্মিনাল বন্ধের জেরে বেশ কিছু উড়ান বাতিল করতে হয়। তবে শনিবার থেকে ওই টার্মিনালের বিমানগুলি দুই এবং তিন নম্বর টার্মিনাল দিয়ে যাতায়াত করছে।

বেসামরিক বিমান চলাচল মন্ত্রী রামমোহন নাইডু দিল্লি বিমানবন্দরের অপারেশন কন্ট্রোল সেন্টার পরিদর্শন করেছেন। এ ছাড়াও মন্ত্রকের আধিকারিকদের নিয়ে বৈঠকও করেছেন তিনি। তাঁর মন্ত্রকের তরফে জানানো হয়েছে, ইতিমধ্যেই পরিষেবা স্বাভাবিক করা হয়েছে। একই সঙ্গে দিল্লি বিমানবন্দরের ছাদ ভেঙে পড়ার ঘটনার তদন্তও করা হচ্ছে। দিল্লি ইন্টারন্যাশনাল এয়ারপোর্ট লিমিটেড ঘটনার তদন্ত করছে। তাদের প্রাথমিক অনুমান, ভারী বৃষ্টির কারণেই দুর্ঘটনা ঘটেছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement