Helicopter Crash in Pakistan

ওড়ার কিছু পরেই ভেঙে পড়ল হেলিকপ্টার, পাকিস্তানের খাইবার পাখতুনখোয়ায় মৃত তিন রুশ নাগরিক-সহ ছয়

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, শনিবার সকালে উত্তর ওয়াজিরিস্তান থেকে উড়েছিল হেলিকপ্টারটি। তাতে একটি তেল সংস্থার বেশ কয়েক জন কর্মী ছিলেন। কিন্তু ওড়ার কিছু ক্ষণের মধ্যে সেটি ভেঙে পড়ে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩১
Share:

দুর্ঘটনাগ্রস্ত সেই হেলিকপ্টার। ছবি: সংগৃহীত।

পাকিস্তানে খাইবার পাখতুনোখায়া প্রদেশের উত্তর ওয়াজিরিস্তান ভেঙে পড়ল হেলিকপ্টার। প্রাথমিক ভাবে জানা গিয়েছে, হেলিকপ্টারে ছিলেন ১৪ জনের বেশি আরোহী ছিলেন। মৃতদের মধ্যে রয়েছেন তিন জন রুশ নাগরিক। এ ছাড়াও দুই পাইলট-সহ তিন জন। এই দুর্ঘটনায় আহত হয়েছেন আরও আট জন। তাঁদের অবস্থা আশঙ্কাজনক বলে স্থানীয় সংবাদমাধ্যমগুলিতে দাবি করা হয়েছে। তবে মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা এপি জানিয়েছে, শনিবার সকালে উত্তর ওয়াজিরিস্তান থেকে উড়েছিল হেলিকপ্টারটি। তাতে একটি তেল সংস্থার বেশ কয়েক জন কর্মী ছিলেন। কিন্তু ওড়ার কিছু ক্ষণের মধ্যে সেটি ভেঙে পড়ে। প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে, যান্ত্রিক ত্রুটির কারণেই এই দুর্ঘটনা।

তবে অন্য একটি সূত্রের দাবি, অবতরণের সময় দুর্ঘটনার কবলে পড়ে হেলিকপ্টারটি। সেটির পিছনের অংশ মাটিতে ঠেকে যাওয়ায় নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন পাইলট। তার ফলেই এই দুর্ঘটনা। তবে এই দুর্ঘটনার নেপথ্যে কোনও অন্তর্ঘাত নেই বলেই প্রাথমিক তদন্তে দাবি করা হয়েছে। যে হেলিকপ্টারটি ভেঙে পড়েছে সেটি এমআই-৮। পেশোয়ারের দক্ষিণ-পশ্চিমে ২০০ কিলোমিটার দূরে শেওয়াতে হেলিকপ্টারটি ভেঙে পড়েছে বলে জানা গিয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement