‘চালক’ মোদী ‘যাত্রী’ হলেন বহুজাতিক গাড়ির!

‘চালক’ থেকে ‘যাত্রী’! একটা দেশ চালাচ্ছেন যিনি প্রায় দেড় বছর ধরে, সেই তিনিই কি না অন্য দেশে গিয়ে একটি বেসরকারি বহুজাতিক সংস্থার নতুন একটি ‘মডেল’-এর গাড়িতে ‘যাত্রী’ হয়ে গেলেন! মার্কিন মুলুকের সান হোসে শহরে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৭ সেপ্টেম্বর ২০১৫ ১৬:৩৯
Share:

প্রধানমন্ত্রী মোদী ও ‘টেস্‌লা মোটরস্’-এর সিইও এলন মস্ক। আমেরিকার সান হোসে শহরে। শনিবার। ছবি: পিটিআই।

‘চালক’ থেকে ‘যাত্রী’!

Advertisement

একটা দেশ চালাচ্ছেন যিনি প্রায় দেড় বছর ধরে, সেই তিনিই কি না অন্য দেশে গিয়ে একটি বেসরকারি বহুজাতিক সংস্থার নতুন একটি ‘মডেল’-এর গাড়িতে ‘যাত্রী’ হয়ে গেলেন! মার্কিন মুলুকের সান হোসে শহরে। আর, সেই গাড়িতে ভারতের প্রধানমন্ত্রীর ‘সহযাত্রী’ হলেন ওই বহুজাতিক মোটর-সংস্থার চিফ এগজিকিউটিভ অফিসার এলন মাস্ক। যে-সে গাড়ি নয়! পুরোপুরি বিদ্যুতে চলা গাড়ি। ‘ইলেকট্রিক কার’। পেট্রল-ডিজেলের খরচ আর তার যথেচ্ছ ব্যবহারের জেরে দূষণ কমাতে আনকোরা নতুন ‘মডেল’-এর এই গাড়িটি বানিয়েছে মার্কিন বহুজাতিক মোটর-সংস্থা ‘টেস্‌লা মোটরস্‌’। শনিবার, সান হোসে শহরে অনাবাসী ভারতীয়দের একটি অনুষ্ঠানে যান প্রধানমন্ত্রী মোদী। সেখান থেকেই যান ওই শহরে ‘টেস্‌লা মোটরস্‌’-এর নতুন কারখানায়। দেশেও এর আগে দূষণ কমানোর জন্য ‘ইলেকট্রিক কার’ চালুর পক্ষে জোর সওয়াল করেছিলেন ভারতের প্রধানমন্ত্রী। তাই কি মোদীকে হাতের কাছে পেয়ে তাঁকে তাঁদের অত্যাধুনিক ‘ইলেকট্রিক কার’-এ বসিয়ে দিলেন ‘টেস্‌লা মোটরস্‌’-এর সিইও এলন মাস্ক? লাল গাড়িটির পাশে দাঁড়িয়ে দু’জনকে কিছু ক্ষণ কথা বলতে দেখা যায়। তার পর দু’জনই গাড়িতে উঠে পড়েন। সেই গাড়ি চড়ে কিছুটা পথও পাড়ি দেন।

নরেন্দ্র মোদীর ‘ব্র্যান্ড’-এ কি নতুন গাড়ির ‘মাইলেজ’ বাড়ার আশায় রয়েছেন ‘টেস্‌লা মোটরস্‌’-এর সিইও?

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement