Nabanna Meeting

বৃহস্পতিতে বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠকে বসছে না নবান্ন, পরে জানানো হবে দিনক্ষণ

বৃহস্পতিবার রাজ্যের বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠকে বসার কথা ছিল রাজ্য সরকারের। কিন্তু সেই বৈঠক আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে কবে এই বৈঠক হবে, সেই দিনক্ষণ এখনও স্পষ্ট নয়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬
Share:

নবান্ন সভাঘরে মমতা বন্দ্যোপাধ্যায়। —ফাইল চিত্র।

বৃহস্পতিবার রাজ্যের সব বেসরকারি হাসপাতালের সঙ্গে বৈঠক ডেকেছিল রাজ্য সরকার। প্রতিটি বেসরকারি হাসপাতালের প্রতিনিধি ও রাজ্যের স্বাস্থ্যকর্তাদের ওই বৈঠকে থাকার নির্দেশ দিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কিন্তু শেষ মুহূর্তে সেই বৈঠক স্থগিত করে দেওয়া হল। বুধবার বিকেলে প্রশাসনিক সূত্রে জানা যায়, বৃহস্পতিবারের ওই বৈঠক বাতিল করে দেওয়া হয়েছে। পরবর্তী সময়ে আবার কবে এই বৈঠক হবে, সে বিষয়ে কোনও ধারণা নেই বলেই জানিয়েছেন নবান্নের এক আধিকারিক। কী কারণে বৈঠক স্থগিত করা হয়েছে, তা নিয়ে একাংশের মনে ধোঁয়াশাও তৈরি হয়েছে। তবে প্রশাসনিক সূত্রে খবর, বিভিন্ন মেডিক্যাল কলেজ ও হাসপাতালগুলিতে উদ্ভূত পরিস্থিতির কারণেই আপাতত বৃহস্পতিবারের ওই বৈঠক স্থগিত রাখা হয়েছে। আগামী সপ্তাহে এই বৈঠক হওয়ার সম্ভাবনা রয়েছে, তবে দিনক্ষণ এখনও স্পষ্ট নয়।

Advertisement

উল্লেখ্য, দু’দিন আগেই নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠক থেকে বেসরকারি হাসপাতালগুলির একাংশের ভূমিকা নিয়ে উষ্মাপ্রকাশ করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সম্প্রতি টালা থানার ওসিকে একাধিক বেসরকারি হাসপাতাল ভর্তি নিতে অস্বীকার করেছিল বলে অভিযোগ। সোমবার প্রশাসনিক বৈঠকে, কারও নাম না নিয়ে সংশ্লিষ্ট বেসরকারি হাসপাতালগুলির ভূমিকায় বিরক্ত হয়েছিলেন মুখ্যমন্ত্রী। তিনি বলেছিলেন, “চারটি (বেসরকারি হাসপাতালের) নাম আমার কাছে রয়েছে। পুলিশের এক জন ওসি রোগী হিসাবে গিয়েছিলেন। তাঁকে ভর্তি নেওয়া হয়নি। এই হাসপাতালগুলির কথা আমাদের মনে রাখতে হবে।”

আরজি করের ঘটনার পর থেকে উদ্ভূত পরিস্থিতি, জুনিয়র ডাক্তারদের প্রতিবাদ, ধর্নার এই আবহে আগামিকাল বেসরকারি হাসপাতালগুলির সঙ্গে বৈঠকে বসার কথা ছিল নবান্নের। বর্তমান পরিস্থিতিতে স্বাস্থ্য ক্ষেত্রে যে অচলাবস্থা তৈরির আশঙ্কা করছে রাজ্য, সে দিক থেকে বৃহস্পতিবারের বৈঠক অত্যন্ত গুরুত্বপূর্ণ হতে পারত বলেই মনে করা হচ্ছিল। কিন্তু বুধবার বিকেলে আচমকাই জানা যায়, বৃহস্পতিবারের ওই বৈঠক আপাতত স্থগিত রাখা হয়েছে এবং কবে ওই বৈঠক হবে সে বিষয়ে সরকারি ভাবে এখনই স্পষ্ট কিছু জানানো হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement