R G Kar Financial Irregularity

ঠাঁই হল প্রেসিডেন্সি জেলে, হেফাজতে কেমন কাটছে আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপের দিন?

মঙ্গলবার সন্দীপ-সহ চার জনের জেল হেফাজতের আবেদন করা হয়। সিবিআইয়ের আবেদনে সায় দিয়েছে আলিপুর আদালত। তাই আপাতত নিজ়াম ছেড়ে প্রেসিডেন্সি এলেন সন্দীপেরা।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১১ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৬
Share:

আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ। — ফাইল চিত্র।

আরজি কর মেডিক্যাল কলেজে আর্থিক দুর্নীতির মামলায় গ্রেফতার হয়েছেন প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ-সহ চার জন। মঙ্গলবার সন্দীপ, সুমন হাজরা, বিপ্লব সিংহ এবং আফসর আলির বিচার বিভাগীয় হেফাজতের নির্দেশ দিয়েছে আলিপুর আদালত। বুধবার থেকেই সন্দীপদের ঠাঁই হয়েছে প্রেসিডেন্সি জেলে। আপাতত ২৩ সেপ্টেম্বর পর্যন্ত সেখানেই থাকবেন তাঁরা।

Advertisement

সন্দীপ এখন রয়েছেন প্রেসিডেন্সি জেলের ১০ নম্বর সেলে। সেখানে সর্বক্ষণের জন্য মোতায়েন রয়েছেন নিরাপত্তারক্ষীরাও। প্রথমে তাঁকে ২২ থেকে ৪৪ নম্বর ওয়ার্ডের ২৬ নম্বর সেলে রাখা হয়েছিল। পরে তাঁকে ‘পহেলা ২২’ নম্বর ওয়ার্ডের ১০ নম্বর সেলে স্থানান্তরিত করা হয়। সকালে খাবার খেয়েছেন তিনি। সন্দীপের সঙ্গে একই ওয়ার্ডের পৃথক সেলে বন্দি আরজি করে চিকিৎসক ধর্ষণ ও খুনের ঘটনায় ধৃত যুবক। রয়েছেন সুমন, বিপ্লবরাও। তবে কারও সঙ্গে কারও দেখা সাক্ষাৎ হওয়ার জো নেই! এই ভাবেই কাটছে দিন। আপাতত আগামী ২৩ তারিখ পর্যন্ত ‘পহেলা ২২’-এর ১০ নম্বর সেলই সন্দীপের ঠিকানা।

প্রসঙ্গত, মঙ্গলবার তদন্তে হাতে আসা নানা বৈদ্যুতিন সরঞ্জামের ‘ক্লোনিং’ এবং ‘ডিসিলিং’-এরও আবেদন করেছে সিবিআই। প্রাথমিকভাবে সন্দীপদের জেল হেফাজতের আবেদন করা হয়। ভারতীয় ন্যায় সংহিতা (বিএনএস)-এর আইন মেনে এই আবেদন করেছে সিবিআই। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফে আরও জানানো হয়েছে, মুখোমুখি জেরার জন্য আরও সাত দিন সন্দীপদের হেফাজতে নেওয়া হতে পারে। সেই আবেদনে সায় দিয়েছে আলিপুর আদালত। তাই আপাতত নিজ়াম প্যালেস ছেড়ে প্রেসিডেন্সি সংশোধনাগারই সন্দীপদের সাকিন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement