Sukhendu Sekhar Roy

লালবাজার-তলবে গেলেনই না সুখেন্দু, আবারও ডাক! এ বার ‘বিদ্রোহের’ সুরধ্বনি বাঁধলেন রবিঠাকুরের গানে

পুলিশি তলব নিয়ে সুখেন্দু অবশ্য প্রকাশ্যে মুখ খোলেননি এখনও। তবে রবিবার রাতে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘আমি ভয় করব না’ গানটি শেয়ার করেছেন তৃণমূল সাংসদ।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২৩:০৫
Share:

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়। —ফাইল ছবি।

তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দুশেখর রায়কে রবিবার লালবাজারে তলব করেছিল কলকাতা পুলিশ। কিন্তু সুখেন্দু সেই তলবে সাড়া দেননি। রবিবার বিকালে লালবাজারে ডেকে পাঠানো হয়েছিল তৃণমূল সাংসদকে। সূত্রের খবর, তিনি না আসায় তাঁকে আবার তলব করা হয়েছে। তবে কলকাতা পুলিশের তরফে এ ব্যাপারে কিছু জানানো হয়নি। সুখেন্দুর ঘনিষ্ঠমহল সূত্রেও খবর, তাঁকে দ্বিতীয় বার তলব করা হয়েছে বলে কোনও খবর তাঁদের জানা নেই।

Advertisement

পুলিশি তলব নিয়ে সুখেন্দু অবশ্য প্রকাশ্যে মুখ খোলেননি এখনও। তবে রবিবার রাতে এক্স (সাবেক টুইটার) হ্যান্ডলে রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা ‘আমি ভয় করব না’ গানটি শেয়ার করেছেন তৃণমূল সাংসদ। ঘনিষ্ঠ মহলের দাবি, সাম্প্রতিক ঘটনার প্রেক্ষিতেই এই গানটি পোস্ট করেছেন তিনি। এই গানের মাধ্যমে বুঝিয়ে দিতে চেয়েছেন, তিনি নিজের অবস্থান থেকে পিছোবেন না। ভয় না পেয়ে এই ‘বিদ্রোহে’ অনড় থাকবেন।

আরজি কর-কাণ্ড এবং তার তদন্ত সংক্রান্ত ভুল তথ্য ছড়ানোর অভিযোগে সুখেন্দুকে ডেকে পাঠানো হয়েছিল লালবাজারে। আরজি করের ঘটনা নিয়ে সমাজমাধ্যমে একাধিক মন্তব্য করেছিলেন সুখেন্দু। এমনকি, কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েলকে সিবিআই হেফাজতে নিয়ে জেরা করার পরামর্শও দিয়েছিলেন তৃণমূল সাংসদ। আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকেও হেফাজতে নেওয়া প্রয়োজন বলে জানান তিনি। ওই পোস্টেই কলকাতা পুলিশের ডগ স্কোয়াড নিয়েও মন্তব্য করেছিলেন তিনি। বলেছিলেন, আরজি করের ঘটনার তিন দিন পর ডগ স্কোয়াড গিয়েছিল হাসপাতালে। কেন এই বিলম্ব, তা নিয়ে প্রশ্ন তুলেছিলেন সুখেন্দু। পুলিশের দাবি, এই তথ্য ভুল। ডগ স্কোয়াড নিয়ে ঘটনাস্থলে যেতে আদৌ দেরি করা হয়নি। সে বিষয়েই তাঁকে জিজ্ঞাসাবাদ করতে তাঁকে ডাকা হয় লালবাজারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement