R G Kar Medical College And Hospital Incident

‘সন্দীপ, তুই বদলে গেলি? কী করে তোকে বন্ধু বলি?’ বনগাঁয় মিছিল করলেন এককালের সহপাঠীরা

এ বার আরজি কর-কাণ্ডের প্রতিবাদে মিছিল করলেন সন্দীপের প্রাক্তন সহপাঠীরা। রবিবার সন্ধ্যায় বনগাঁ নীলদর্পণের সামনে থেকে তাঁদের মিছিল শুরু হয়। অনেকের হাতেই প্ল্যাকার্ড ছিল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বনগাঁ শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৪ ২৩:৩২
Share:

—নিজস্ব চিত্র।

আরজি কর-কাণ্ডে হাসপাতালের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষের নাম জড়িয়ে যাওয়ায় বিস্মিত হয়েছিলেন তাঁর এককালের সহপাঠী ও শিক্ষকেরা। দিনে দিনে সন্দীপের বিরুদ্ধে অভিযোগের তালিকা যত বেড়েছে, তাঁদের ক্ষোভও প্রকাশ্যে এসেছে। স্কুলের প্রাক্তন ‘কৃতী’ ছাত্রদের তালিকার বোর্ড থেকে তাঁর নাম সরানোরও দাবি উঠেছে। এ বার আরজি কর-কাণ্ডের প্রতিবাদে মিছিল করলেন সন্দীপের সেই প্রাক্তন সহপাঠীরা। রবিবার সন্ধ্যায় বনগাঁ নীলদর্পণের সামনে থেকে তাঁদের মিছিল শুরু হয়। অনেকের হাতেই প্ল্যাকার্ড ছিল। তাতে লেখা, ‘সন্দীপ তুই বদলে গেলি? কী করে তোকে বন্ধু বলি?’।

Advertisement

চিকিৎসক বিবেক সরকার তথা সন্দীপের এক সময়ের সহপাঠী বলেন, “১৯৮৯-এ আমরা তিনজন (সন্দীপ ও কুশল) জয়েন্ট্র পাশ করি। কুশল এখন এনআরএস-এ। আমি আর সন্দীপ আরজি করে ঢুকি। সত্যি কথা বলতে, ও হস্টেলে পাশের ঘরে থাকত। ও প্রচণ্ড মেধাবী ছিল। গর্বের সঙ্গে পাশ করেছিল। অন্যায় করে থাকলে অবশ্যই শাস্তি হওয়া উচিত। তবে দোষী সাব্যস্ত হলে ওঁর উপযুক্ত বিচার চাই। তবে এটাও ঠিক, বন্ধু হিসাবে খারাপ লাগছে।”

আরজি করে মহিলা চিকিৎসককে ধর্ষণ-খুনে সন্দীপকে বেশ কয়েক বার জিজ্ঞাসাবাদ করেছে সিবিআই। এর মধ্যে তাঁর বিরুদ্ধে নানাবিধ দুর্নীতির অভিযোগও উঠেছে। অবশ্য তাঁকে নিয়ে ভুল তথ্য প্রচার করা হচ্ছে বলে অভিযোগ জানিয়ে আদালতে মামলাও করেছেন সন্দীপ।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement