Mohun Bagan and East Bengal Supporters' Protest

ইস্টবেঙ্গল-মোহনবাগানের প্রতিবাদ মিছিলের সময় পিস্তল উদ্ধার রাস্তার ধারে! বসিরহাটে তদন্তে পুলিশ

ইস্টবেঙ্গল ও মোহনবাগান সমর্থকদের প্রতিবাদ মিছিলের সময় রাস্তার ধার থেকে উদ্ধার রিভলভার। রবিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার বসিরহাটে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বসিরহাট শেষ আপডেট: ১৮ অগস্ট ২০২৪ ২২:০৭
Share:

—নিজস্ব চিত্র।

ইস্টবেঙ্গল ও মোহনবাগান সমর্থকদের প্রতিবাদ মিছিলের সময় রাস্তার ধার থেকে উদ্ধার রিভলভার। রবিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনার বসিরহাটে এই ঘটনায় চাঞ্চল্য ছড়াল। আগ্নেয়াস্ত্রটি উদ্ধার করেছে পুলিশ। পুলিশ সূত্রে খবর, যে সাইকেল থেকে আগ্নেয়াস্ত্রটি মিলেছে, তার মালিকের খোঁজ করা হচ্ছে।

Advertisement

আরজি কর-কাণ্ড নিয়ে বিতর্কের আবহে ডার্বি বাতিলের প্রতিবাদে রবিবার পথে নেমেছিলেন দুই প্রধানের সমর্থকেরা। কলকাতার যুবভারতীর ক্রীড়াঙ্গন সংলগ্ন এলাকায় বিক্ষোভকারীদের সঙ্গে পুলিশের খণ্ডযুদ্ধ। জেলায় জেলায়ও মিছিল করেছেন দুই দলের সমর্থকেরা। বসিরহাটেও এ রকম মিছিল হয়। এসএম মজুমদার রোড দিয়ে সেই মিছিল যাওয়ার সময়ে রাস্তার ধারে দাঁড় করানো একটি সাইকেলের বাস্কেটে রাখা প্যাকেট থেকে উদ্ধার হয় রিভলভারটি। খবর পাওয়া মাত্রই অকুস্থলে পৌঁছে সাইকেলটি ঘিরে ফেলে পুলিশ। পরে মিছিল চলে যাওয়ার পর সেটি প্যাকেট থেকে বার করা হয়। শাক দিয়ে ঢাকা ছিল পিস্তলটি।

পুলিশ সূত্রে খবর, সাইকেলের মালিকে খোঁজ শুরু হয়েছে। সেই সঙ্গে মিছিল চলাকালীন কোনও নাশকতার ছক ছিল কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে। প্রসঙ্গত, পুলিশের পক্ষে পর্যাপ্ত নিরাপত্তা দেওয়া সম্ভব নয়, এই কারণ দেখিয়েই ডুরান্ড কাপের ডার্বি ম্যাচ বাতিলের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল শনিবার। তার প্রতিবাদে দুই ক্লাবের সমর্থকেরা মিছিল করে যুবভারতী পর্যন্ত যাওয়ার সিদ্ধান্ত নেয়। আরজি কর-কাণ্ডের বিচার চেয়ে মিছিলের ডাক দেন তাঁরা। এই পরিস্থিতিতে রবিবার যুবভারতী সংলগ্ন এলাকায় ভারতীয় নাগরিক সুরক্ষা সংহিতার ১৬৩ নম্বর ধারা (সাবেক ফৌজদারি কার্যবিধির ১৪৪ ধারা) জারি করা হয়। বিধাননগর পুলিশ কমিশনারেটের তরফে দাবি করা হয়, ফুটবল সমর্থকদের মিছিল থেকে অশান্তি ঘটনা ঘটতে পারে, এই আশঙ্কা থেকেই বেআইনি জমায়েতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement