মানবাজারে খড়ের গাদায় আগুন

আগুনে ফের পুড়ে গেল বিশাল বড় খড়ের গাদা। মানবাজার থানার জামগড়িয়া গ্রামে শনিবার ভোর-রাতের ঘটনা। বাসিন্দাদের অভিযোগ, খবর দেওয়া হলেও আগুন নিয়ন্ত্রণে আসতে দমকলের সকাল ৯টা বেজে যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

মানবাজার শেষ আপডেট: ০৯ মে ২০১৬ ০১:৪২
Share:

আগুনে ফের পুড়ে গেল বিশাল বড় খড়ের গাদা। মানবাজার থানার জামগড়িয়া গ্রামে শনিবার ভোর-রাতের ঘটনা। বাসিন্দাদের অভিযোগ, খবর দেওয়া হলেও আগুন নিয়ন্ত্রণে আসতে দমকলের সকাল ৯টা বেজে যায়। এলাকার সম্পন্ন চাষি ভীষ্ম মাহাতো পুলিশকে জানিয়েছেন, শুক্রবার রাতে গরমের জন্য বাড়ির দু’জন বারান্দায় শুয়েছিলেন। রাত প্রায় ৩টে নাগাদ হঠাৎ চেঁচামেচিতে তাঁর ঘুম ভেঙে যায়। ঘর থেকে বেরিয়ে দেখেন, খামার বাড়িতে খড়ের গাদা দাউদাউ করে জ্বলছে। তিনি পড়শিদের ডাকেন। সবাই মিলে বাড়িতে মজুত করা খাবার জল ঢালতে ছোটেন। কিন্তু আগুন ততক্ষণে বিশাল আকার নিয়েছে। কয়েকজন কাছের নলকূপ থেকে জল এনে ছেটাতে থাকেন। আশপাশের খড়ের বাড়িতে যাতে আগুন না ছড়াতে পারে সে জন্য ওই সব খড়ের চালাতেও বাসিন্দারা জল ঢালতে থাকেন। ভীষ্মবাবুর আক্ষেপ, ‘‘গরু-বাছুরের জন্য জমিয়ে রাখা খড় এই ভাবে পুড়ে শেষ হয়ে গেল।’’ পড়শিদের অনেকেই জানান, দমকল দেরিতে এলেও কাজ করেছে। না হলে ওই বিধ্বংসী আগুনের গ্রাস থেকে আশপাশের বাকিগুলি রক্ষা করা যেত না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement