সাঁওতালডিহিতে ঘরে আগুন, ঘুমিয়ে মা-শিশু

দরজা এঁটে ঘরের ভিতরে আট মাসের শিশুকে নিয়ে ঘুমিয়েছিল মা। হঠাৎ সেই ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে পড়শিরা দৌড়ে আসেন। তাঁদের ধাক্কাধাক্কিতে দরজার পাল্লা খুলে যায়। কিন্তু হাওয়ায় আগুন আরও ছড়িয়ে যায়। শিশুকে নিয়ে ঘর থেকে বেরোতে গিয়ে আগুনে পুড়ে সামান্য জখম হলেন মা। বুধবার দুপুরে সাঁওতালডিহি থানা এলাকার মধুডি গ্রামের ঘটনা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

সাঁওতালডিহি শেষ আপডেট: ০৪ জুন ২০১৫ ০০:৫৪
Share:

দরজা এঁটে ঘরের ভিতরে আট মাসের শিশুকে নিয়ে ঘুমিয়েছিল মা। হঠাৎ সেই ঘর থেকে ধোঁয়া বের হতে দেখে পড়শিরা দৌড়ে আসেন। তাঁদের ধাক্কাধাক্কিতে দরজার পাল্লা খুলে যায়। কিন্তু হাওয়ায় আগুন আরও ছড়িয়ে যায়। শিশুকে নিয়ে ঘর থেকে বেরোতে গিয়ে আগুনে পুড়ে সামান্য জখম হলেন মা। বুধবার দুপুরে সাঁওতালডিহি থানা এলাকার মধুডি গ্রামের ঘটনা। পরে সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্র থেকে দমকলের গাড়ি গিয়ে আগুন নেভায়। বধূর এক আত্মীয় ধনঞ্জয় মাহাতো জানান, ঘরেতে মণিকা মাহাতো নামে এক বধূ তাঁর শিশুপুত্রকে নিয়ে ঘুমাচ্ছিলেন। সেই ঘরেই আগুন লাগে। কিন্তু ঘুমন্ত বধূটি প্রথমে তা বুঝতে পারেননি। ধনঞ্জয়বাবুর কথায়, ‘‘হঠাৎ করে দেখি ঘর থেকে ধোঁয়া বেরোচ্ছে গলগল করে। আমরা দরজা ধাক্কা মারি। দরজা খুলতে দেখি ভিতরে মণিকা ঘুমাচ্ছিলেন। আমরাই ওকে বের করে আনি। সেই সময় আগুনে তার মুখের কিছুটা পুড়ে যায়। তবে শিশুটির কিছু হয়নি।’’ খবর পেয়ে বাহিনী নিয়ে ঘটনাস্থলে আসেন সাঁওতালডিহি থানার আইসি ত্রিগুণা রায়। তাঁরাই খবর দেন সাঁওতালডিহি তাপবিদ্যুৎ কেন্দ্রের দমকল কেন্দ্রে। ততক্ষণে পড়শিরাও আগুন নেভাতে জল ঢালতে শুরু করেছিলেন। কিছুক্ষণের চেষ্টায় আগুন নেভে। তবে আগুনে কিছু আসবাবপত্র পুড়ে যায়। আহত বধূটিকে পুরুলিয়া সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement