ভাগবতের সভার দিন বদল চায় পুলিশ

মকর সংক্রান্তির আগের দিন আরএসএসের সভার অনুমতি দিল না পুলিশ। খিদিরপুরের ভূকৈলাস মাঠ বা ব্রিগেড প্যারেড ময়দানে মোহন ভাগবতকে এনে সভা করতে চায় আরএসএস। পুলিশি ছাড়পত্র না পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সঙ্ঘ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০১৭ ০২:৩১
Share:

মকর সংক্রান্তির আগের দিন আরএসএসের সভার অনুমতি দিল না পুলিশ। খিদিরপুরের ভূকৈলাস মাঠ বা ব্রিগেড প্যারেড ময়দানে মোহন ভাগবতকে এনে সভা করতে চায় আরএসএস। পুলিশি ছাড়পত্র না পেয়ে কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিল সঙ্ঘ। হাইকোর্ট বিষয়টি বিবেচনার নির্দেশ দেওয়ায় কলকাতা পুলিশ বৃহস্পতিবার সঙ্ঘ কর্তাদের জানিয়েছে, ওই দিন পর্যাপ্ত নিরাপত্তার ব্যবস্থা করা অসম্ভব। কারণ গঙ্গাসাগর মেলা উপলক্ষে পুলিশের একাংশকে সেখানে থাকতে হবে। আর পুণ্যার্থীরা ব্রিগেড ময়দানে থাকবেন। ভূকৈলাস মাঠ এই সভার পক্ষে ছোট। এর পরে

Advertisement

আরএসএসের মুখপাত্র জিষ্ণু বসু জানান, তাঁরা শুক্রবার ফের কোর্টে যাবেন। তাঁদের আশা, কোর্টের ছাড়পত্র নিয়ে ব্রিগেডে শনিবার সভা করতে পারবেন তাঁরা। কলকাতা পুলিশের অতিরিক্ত কমিশনার সুপ্রতিম সরকার বলেন, ‘‘আরএসএসকে সভার অনুমতি দেওয়া যায়নি, এটা ঠিক নয়। সমাবেশের দিন বদলাতে বলা হয়েছে।’’ সঙ্ঘ নেতারা পাল্টা জানান, তাঁরা কর্মসূচির দিন বদলাবেন না।

বিজেপি নেতা শমীক ভট্টাচার্য বলেন, ‘‘ভারতের গৌরবোজ্জ্বল অতীতকে স্মরণ করা ও সাংস্কৃতিক জাতীয়তাবাদের কথা বলা যদি এই সরকারের গাত্রদাহের কারণ হয় বা অন্য কোনও ইঙ্গিত বহন করে, তার থেকে দুর্ভাগ্যজনক আর কিছু হতে পারে না। সরকারের এই হঠকারী সিদ্ধান্ত বিভাজনের রাজনীতির নামান্তর মাত্র।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement