Coochbehar

কোচবিহারের আরও এক পঞ্চায়েত এল তৃণমূলের দখলে, চাপ দিয়ে দলবদল বলে দাবি বিজেপির

গত কয়েক সপ্তাহে এই নিয়ে কোচবিহারের বহু পঞ্চায়েত এল তৃণমূলের দখলে। লোকসভা ভোটে কোচবিহারে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের পরাজয়ের পর থেকেই একের পর এক পঞ্চায়েতের সদস্যরা তৃণমূলে যোগদান করেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৪ ২১:২৫
Share:

কোচবিহারে তৃণমূলের দলীয় কার্যালয়ে তৃণমূল সাংসদ জগদীশ চন্দ্র বাসুনিয়ার হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নিলেন আন্দোরান ফুলবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান । রবিবার। — নিজস্ব চিত্র।

কোচবিহারে বিজেপির হাতে থাকা আরও একটি পঞ্চায়েত এল তৃণমূলের দখলে। রবিবার কোচবিহারের তুফানগঞ্জ বিধানসভা কেন্দ্রের আন্দোরান ফুলবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান এবং দুই পঞ্চায়েত সদস্য তৃণমূলের কার্যালয়ে এসে দলীয় পতাকা হাতে তুলে নেন।

Advertisement

এই দল বদল প্রসঙ্গে বিজেপির অভিযোগ, এঁরা কেউ স্বেচ্ছায় দল বদলাচ্ছেন না। হুমকি দিয়ে দল বদলাতে বাধ্য করেছে তৃণমূল। যদিও তৃণমূলে যোগ দিয়ে ওই পঞ্চায়েতের প্রধান শুক্লা বলেন, ‘‘রাজ্য সরকারের উন্নয়নের কাজ মানুষের হাতে পৌঁছে দিতেই তৃণমূলে যোগদানের সিদ্ধান্ত।’’

গত কয়েক সপ্তাহে এই নিয়ে কোচবিহারের বহু পঞ্চায়েত এল তৃণমূলের দখলে। লোকসভা ভোটে কোচবিহারে বিজেপি প্রার্থী নিশীথ প্রামাণিকের পরাজয়ের পর থেকেই একের পর এক পঞ্চায়েতের সদস্যরা তৃণমূলে যোগদান করেছেন। শনিবারই আন্দোরান ফুলবাড়ী ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের চার সদস্য তৃণমূলে যোগ দিয়েছিলেন। রবিবার জেলা তৃণমূলের দলীয় কার্যালয়ে এসে কোচবিহারের তৃণমূল সাংসদ জগদীশচন্দ্র বাসুনিয়ার হাত থেকে তৃণমূলের পতাকা তুলে নেন পঞ্চায়েতের প্রধান শুক্লা সরকার এবং আরও দুই পঞ্চায়েত সদস্য।

Advertisement

এর আগে এই পঞ্চায়েতের ১২টি আসনের মধ্যে কেবলমাত্র দু’টি আসনে জিতেছিল তৃণমূল কিন্তু শনি এবং রবিবারের যোগদানের পরে তাদের মোট আসনের সংখ্যা দুই থেকে বেড়ে হয় নয়। সংখ্যাগরিষ্ঠতার হিসাবেই পঞ্চায়েতের দখল আসে তৃণমূলের হাতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement