TMC and Congress

তৃণমূল ও কংগ্রেসের সংঘর্ষে উত্তপ্ত মালদহের রতুয়া! গুলি-বোমাবাজিতে জখম ৬, গ্রেফতার ২

রাজনৈতিক বিবাদের জেরে উত্তপ্ত মালদহের রতুয়া। তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘর্ষে গুলি-বোমাবাজির জেরে জখম ছ’জন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

রতুয়া শেষ আপডেট: ২৪ অক্টোবর ২০২৪ ২০:২২
Share:

—প্রতীকী চিত্র।

রাজনৈতিক বিবাদের জেরে উত্তপ্ত মালদহের রতুয়া। তৃণমূল এবং কংগ্রেসের মধ্যে সংঘর্ষে গুলি-বোমাবাজির জেরে জখম ছ’জন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার পুলিশ। গ্রেফতারও করা হয়েছে দু’জনকে। এলাকার পরিস্থিতি থমথমে। পুলিশি টহলদারি চলছে।

Advertisement

রতুয়ার থানার ভাদো গ্রাম পঞ্চায়েতের রামপুর গ্রামে গত পঞ্চায়েত নির্বাচনের পর বিজয় মিছিল বার করেছিল কংগ্রেস। সেই মিছিলে হামলা চালানোর অভিযোগ উঠেছিল তৃণমূলের বিরুদ্ধে। সেই হামলায় ফটিকুল ইসলাম নামের এক কংগ্রেস কর্মীর মৃত্যু হয়। একে ওপরের বিরুদ্ধে রতুয়া থানায় অভিযোগ দায়ের করে দু’পক্ষই। ঘটনায় কয়েক জন গ্রেফতার হলেও বাকি অভিযুক্তেরা পলাতক ছিলেন। স্থানীয় সূত্রে খবর, সম্প্রতি দু’পক্ষের অভিযুক্তদের জামিন হয়। তাঁরা গ্রামে ফিরতেই ফের দু’পক্ষের মধ্যে বিবাদ শুরু হয়। বৃহস্পতিবার সকালে ওই দুই পক্ষই সংঘর্ষে জড়ায়। এই ঘটনার জেরে তৃণমূলের ছ’জন কর্মী আহত হন। প্রত্যেককে নিয়ে আসা হয় রতুয়া গ্রামীণ হাসপাতালে। তাঁদের মধ্যে দু’জনকে আশঙ্কাজনক অবস্থায় মালদহ মেডিক্যাল কলেজে স্থানান্তরিত করা হয়েছে।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছয় রতুয়া থানার বিশাল পুলিশবাহিনী। শুরু হয় ধরপাকড়। এই ঘটনায় দু’পক্ষের দু’জনকে পুলিশ গ্রেফতার করেছে বলে খবর। তৃণমূলের পক্ষ থেকে মোট ২১ জনের বিরুদ্ধে রতুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement