Fire At Siliguri Market

শিলিগুড়ির বিধান মার্কেটে অগ্নিকাণ্ড, ভস্মীভূত বহু দোকান, আগুন নেভাতে ডাকা হল বিএসএফ

খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের চারটি ইঞ্জিন। তবে কী থেকে আগুন লেগেছে তা স্পষ্ট জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৮
Share:

আগুন নেভাতে ঘটনাস্থলে এল বিএসএফ। নিজস্ব চিত্র।

পুজোর মুখে অগ্নিকাণ্ডের ঘটনায় বড় ক্ষতির মুখে শিলিগুড়ির বিধান মার্কেটের ব্যবসায়ীদের একাংশ। শনিবার সকাল ১১টা নাগাদ অগ্নিকাণ্ডের ঘটনাটি ঘটে। সেই আগুন মুহূর্তে ছড়িয়ে পড়ে। জানা গিয়েছে, এই ঘটনায় ১৫টির বেশি দোকান পুরোপুরি ভস্মীভূত হয়ে গিয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। প্রথমে ব্যবসায়ীরাই আগুন নেভানোর চেষ্টা করেন। কিন্তু আগুন ক্রমশ বাড়তে থাকায় পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। চারপাশে কালো ধোঁয়ায় ঢেকে যায়। আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকায়।

Advertisement

খবর পেয়েই ঘটনাস্থলে আসে দমকলের চারটি ইঞ্জিন। আগুন নিয়ন্ত্রণে আনতে শেষমেশ সাহায্য চাওয়া হয় বিএসএফেরও। দমকল বাহিনীর সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ চালাচ্ছে তারা। কী থেকে আগুন লেগেছে তা স্পষ্ট জানা যায়নি বলে দমকল সূত্রে খবর। তবে প্রাথমিক ভাবে মনে করা হচ্ছে শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। আর কয়েক দিন বাদেই পুজো। তার আগেই বিধান মার্কেটে অগ্নিকাণ্ডের ঘটনায় মাথায় হাত ব্যবসায়ীদের। পুড়ে যাওয়া দোকানগুলিতে কত ক্ষতি হয়েছে, তা স্পষ্ট জানা না গেলেও ব্যবসায়ীরা বড় অঙ্কের ক্ষতির সম্ভাবনার কথাই শুনিয়েছেন।

বিধান মার্কেটের ব্যবসায়ী সমিতির সভাপতি বাপি সাহা জানিয়েছেন, প্রথমে দমকলের দু’টি ইঞ্জিন আসে। আগুন নিয়ন্ত্রণে না আসায় পরে আরও দু’টি ইঞ্জিন এসে আগুন নেভানোর কাজ শুরু করে। বাজারে পোশাক, ইলেকট্রিক সরঞ্জাম, দশকর্মা-সহ বহু দোকান রয়েছে। স্থানীয় সূত্রে খবর, আগুন দ্রুত দোকানগুলিতে ছড়িয়ে পড়ে। ব্যবসায়ীদের অভিযোগ, দমকলের সবগুলি ইঞ্জিন ঠিকমতো কাজ করছে না। তা নিয়ে ক্ষোভ ছড়ায় ব্যবসায়ীদের মধ্যে। আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। ঘটনায় হতাহতের কোনও খবর এখনও পাওয়া যায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement