Life Imprisonment

মালদহে নাবালিকাকে যৌন নির্যাতনের দায়ে যাবজ্জীবন সাজা মূল অভিযুক্তের, মামলায় বেকসুর খালাস ৬

নাবালিকাকে মাদক সেবন করিয়ে একাধিক বার যৌন নির্যাতন করা হয়েছিল বলে অভিযোগ। ২০২০ সালের ওই মামলায় মূল অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছে আদালত। আসামির যাবজ্জীবন কারাদণ্ড এবং এক লাখ টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

মালদহ শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০২৪ ২০:৩৬
Share:

—প্রতীকী চিত্র।

নাবালিকাকে একাধিক বার যৌন নির্যাতনের অভিযোগে এক যুবককে দোষী সাব্যস্ত করল মালদহ জেলা আদালত। ওই মামলায় মোট অভিযুক্ত ছিলেন সাত জন। তার মধ্যে এক জনের বিরুদ্ধেই ছিল যৌন নির্যাতনের অভিযোগ এবং বাকি ছ’জন মূল অভিযুক্তকে সাহায্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল। বৃহস্পতিবার ওই মামলায় মূল অভিযুক্তের যাবজ্জীবন কারাদণ্ড ঘোষণা করলেও বাকি ছয় অভিযুক্তকে বেকসুর খালাস করে দিয়েছে আদালত।

Advertisement

ঘটনাটি ২০২০ সালের। ওই বছরের ২২ সেপ্টেম্বর মালদহ জেলার স্থানীয় এক থানায় নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগ দায়ের হয়েছিল। সেই অভিযোগের প্রেক্ষিতে মূল অভিযুক্ত-সহ মোট সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। পকসো আইন-সহ একাধিক ধারায় মামলা রুজু হয়েছিল। অভিযোগ ছিল, নাবালিকাকে মাদক সেবন করিয়ে একাধিক বার তাঁকে যৌন নির্যাতন করেছেন মূল অভিযুক্ত। সরকারি আইনজীবী জানিয়েছেন, ঘটনায় যৌন নির্যাতনের অভিযোগ ছিল এক জনের বিরুদ্ধেই। বাকিদের বিরুদ্ধে অপরাধে সাহায্য করার অভিযোগ উঠেছিল। ওই অভিযোগের ভিত্তিতে বিশেষ পকসো আদালতে বিচার প্রক্রিয়া শুরু হয়েছিল।

সরকারি আইনজীবী জানিয়েছেন, এই মামলায় মোট ১৩ জনের সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। একাধিক সাক্ষীর বয়ানে অভিযোগ উঠে এসেছে ঘটনায় মূল অভিযুক্তের বিরুদ্ধেই। এই অবস্থায় বৃহস্পতিবার মূল অভিযুক্তকে দোষী সাব্যস্ত করেছে আদালত। তাঁকে যাবজ্জীবনের সাজা দেওয়া হয়েছে এবং এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। অনাদায়ে আরও দু’বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছে মালদহ জেলা আদালত। তবে সরকারি আইনজীবী জানিয়েছেন, বাকি ছ’জনের বিরুদ্ধে অপরাধে সহযোগিতার পর্যাপ্ত প্রমাণ না পাওয়ায় খালাস করে দেওয়া হয়েছে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement