রাহুলের সভা নিয়ে অসন্তোষ

কংগ্রেস নেতৃত্বের একাংশ জানান, প্রশাসনের কাছে হেমতাবাদ থানা সংলগ্ন মাঠ রাহুলের সভার জন্য চেয়ে মোখিক ভাবে পুলিশকে জানানো হয়। কিন্তু তা দেওয়া হবে না বলে জানানো হয়েছিল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

করণদিঘি শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০১৯ ১১:৩৯
Share:

রাহুল গান্ধী। ফাইল চিত্র।

রাহুল গাঁধীর সভার প্রস্তুতি নিয়ে সন্তুষ্ট নয় স্পেশাল প্রোটেকশন গ্রুপ (এসপিজি)। আগামিকাল, বুধবারই রায়গঞ্জের করণদিঘির নাগরে জুট মিলের মাঠে রাহুলের সভা। রবিবার বিকেলে এসপিজির আধিকারিকেরা সভার নিরাপত্তা এবং আয়োজন দেখতে যান। কিন্তু এখনও কেন মঞ্চের কাজ শুরু হয়নি, মাঠে কোথায় কারা বসবে, তা কেন কিছুই ঠিক হয়নি, তা নিয়ে প্রশ্ন তোলেন তাঁরা।

Advertisement

প্রশাসন এবং জেলা কংগ্রেসেরই একটি সূত্রে জানা গিয়েছে, এই পরিস্থিতি দেখে কেন এখনও এসব করে ফেলা হয়নি কংগ্রেস নেতৃত্বের কাছে সেই অভিযোগ জানান এসপিজি প্রতিনিধি দলের সদস্যেরা। এরপর তড়িঘড়ি ওইদিন বিকেল থেকেই মঞ্চ তৈরির কাজ শুরু করা হয়। সোমবার থেকে যুদ্ধকালীন তৎপরতায় মঞ্চ এবং মাঠে সভার আয়োজনের কাজ চলেছে। জানা গিয়েছে, চাঁচলের চেয়ে বড় মঞ্চ হবে এখানে। চাঁচলে ২০ ফুট লম্বা এবং ১৫ ফুট চওড়া মঞ্চ হয়েছিল। নাগরে মঞ্চ হবে ২৪ ফুট লম্বা এবং ২০ ফুট চওড়া। উচ্চতা ৮ ফুট।

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

Advertisement

কংগ্রেস নেতৃত্বের একাংশ জানান, প্রশাসনের কাছে হেমতাবাদ থানা সংলগ্ন মাঠ রাহুলের সভার জন্য চেয়ে মোখিক ভাবে পুলিশকে জানানো হয়। কিন্তু তা দেওয়া হবে না বলে জানানো হয়েছিল। এরপর কংগ্রেস নেতৃত্বকে বিকল্প জায়গা বাছতে হয়। জেলা কংগ্রেসের সাধারণ সম্পাদক পবিত্র চন্দ বলেন, ‘‘জোরকদমে সভার প্রস্তুতি চলছে। সঠিক সময়েই সব কিছু সেরে ফেলা হবে।’’ দেড় লক্ষ লোক জমায়েত করানোর লক্ষ নিয়েছে জেলা কংগ্রেস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement