২৪ ঘণ্টায় মৃত আরও পাঁচ জন

স্বাস্থ্য দফতরের একটি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে প্রধাননগরের একটি নার্সিংহোমে মারা যান ৭৭ বছরের এক বৃদ্ধ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ১৯ জুলাই ২০২০ ০৭:৩০
Share:

প্রতীকী ছবি

করোনা সংক্রমণ নিয়ে শিলিগুড়িতে চিকিৎসাধীন পাঁচ জনের মৃত্যু হল। শুক্রবার সন্ধ্যার পর থেকে শনিবার সন্ধ্যা পর্যন্ত উত্তরবঙ্গ মেডিক্যাল এবং শহরের একাধিক নার্সিংহোমে তাঁরা মারা যান। তাঁদের মধ্যে তিন জন শিলিগুড়ি শহরের বাসিন্দা। একজন চোপড়ার এবং আর এক জন শিলিগুড়ি শহর লাগোয়া নিউ জলপাইগুড়ির জামুরিভিটা এলাকায় থাকেন। শনিবার পর্যন্ত শিলিগুড়িতে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩৭ জন। শিলিগুড়ি শহরে নতুন করে ৩৫ জনের করোনা সংক্রমণ মিলেছে। যার ফলে শহরেই আক্রান্তের সংখ্যা এক হাজার ছাড়াল।

Advertisement

স্বাস্থ্য দফতরের একটি সূত্রে জানা গিয়েছে, শুক্রবার গভীর রাতে প্রধাননগরের একটি নার্সিংহোমে মারা যান ৭৭ বছরের এক বৃদ্ধ। তাঁর বাড়ি ৭ নম্বর ওয়ার্ডে খালপাড়ায়। ওয়ার্ড কমিটি সূত্রে জানা গিয়েছে, দিন কুড়ি আগে তাঁকে ফুলবাড়ির একটি নার্সিংহোমে ভর্তি করানো হয়েছিল। জ্বর, শ্বাসকষ্ট ছিল, হৃদরোগ, ফুসফুসের সমস্যাও ছিল। দিন চারেক আগে প্রধাননগরের ওই নার্সিংহোমে তাঁকে ভর্তি করানো হয়েছিল। এই নার্সিংহোমেই এ দিন মারা যান ২৫ নম্বর ওয়ার্ডের মিলনপল্লির বাসিন্দা ৫৮ বছরের এক ব্যক্তি। তিনি প্রধাননগরের অন্য একটি নার্সিংহোমে শ্বাসকষ্ট নিয়ে ভর্তি হন। বৃহস্পতিবার এই নার্সিংহোমে স্থানান্তরিত করা হয়।

মাটিগাড়ার একটি নার্সিংহোমে এ দিন মারা যান ১৪ নম্বর ওয়ার্ডের বাসিন্দা ৩৫ বছরের এক ব্যক্তি। ৬ নম্বর ওয়ার্ডে তাঁর একটি বইয়ের দোকান রয়েছে। প্রথমে প্রধাননগরের দু’টি নার্সিংহোমে তাঁকে দু’দফায় ভর্তি করানো হয়। ১১ জুলাই লালারস পরীক্ষার জন্য পাঠানো হয়। ১৬ জুলাই রিপোর্টে করোনা ধরা পরে। শারীরির অবস্থার অবনতি হলে মাটিগাড়ার নার্সিংহোমে নিয়ে যাওয়া হয়। এ দিন দুপুরের আগে সেখানে তিনি মারা যান।

Advertisement

মাটিগাড়়ার কোভিড হাসপাতালে এ দিন মারা যান ৩৫ বছরের আর এক ব্যক্তি। তাঁর বাড়ি নিউ জলপাইগুড়ি এলাকার জামুরিভিটায়। উত্তরবঙ্গ মেডিক্যালে চোপড়ার বাসিন্দা এক মহিলার মৃত্যু হয় শুক্রবার সন্ধ্যায়। উত্তরবঙ্গ মেডিক্যালের ‘রিকু’তে মারা যান তিনি। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, ৭৬ বছরের ওই বৃদ্ধাকে শ্বাসকষ্ট নিয়ে ওই দিনই ভর্তি করানো হয়েছিল। শনিবার উত্তরবঙ্গ মেডিক্যালে ‘রিকু’তে আর এক মহিলার মৃত্যু হয়। তবে তাঁর লালারস পরীক্ষা রিপোর্ট শনিবার রাত পর্যন্ত মেলেনি।

উত্তরবঙ্গ মেডিক্যাল সূত্রে জানা গিয়েছে, এ দিন প্রসূতি বিভাগের এক চিকিৎসক এবং দুই নার্সের করোনা সংক্রমণ মিলেছে। এক নার্সের স্বামী এবং সন্তানও আক্রান্ত। স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, ফুলবাড়ি ব্যাটালিয়ানের এক পুলিশ কর্মী, মাটিগাড়া বিডিও অফিসের এক কর্মী, এনবিএসটিসি’র এক বাস চালক করোনায় আক্রান্ত হয়েছেন। মাটিগাড়া এলাকায় আক্রান্তে সংখ্যা দ্রুত বাড়তে থাকায় ওই এলাকায় দু’টি কন্টেনমেন্ট জ়োন এ দিন ঘোষণা করা হয়। সেগুলো হল মাটিগাড়া বাজার, পাথরঘাটা গ্রাম পঞ্চায়েতের খাপরাইল বাজার। এ ছাড়া দেবীডাঙা এলাকায় একটি কন্টেনমেন্ট জ়োন এ দিন ঘোষণা করা হয়। শিলিগুড়ি পুর এলাকা বাদে শিলিগুড়ি মহকুমায় তথা দার্জিলিং জেলায় আরও ২৪ জন নতুন করে আক্রান্ত হয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement