Murshidabad

ভুয়ো নিয়োগপত্র দিয়ে চাকরির চেষ্টা! মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ থেকে গ্রেফতার বেলডাঙার যুবক

হাসপাতাল সূত্রে খবর, ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট হিসাবে চাকরিতে যোগ দিতে আসেন এক যুবক। নিয়োগপত্র দেখান তিনি। কিন্তু, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে এ রকম কোনও পদে নিয়োগ হচ্ছে না।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

বহরমপুর শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৪ ১৬:৩৩
Share:

—প্রতীকী চিত্র।

পরীক্ষা না দিয়ে গ্রুপ সি পদে চাকরির জন্য নিয়োগপত্র জমা দিতে আসার অভিযোগ উঠল মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে। গ্রেফতার মুর্শিদাবাদের বেলডাঙার এক বাসিন্দা। পুলিশ সূত্রে খবর, ধৃতের নাম অভিজিৎ মণ্ডল। জানা গিয়েছে, বৃহস্পতিবার মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজ হাসপাতালে হাতে চাকরির নিয়োগপত্র নিয়ে হাজির হন তিনি। কিন্তু কাগজপত্র পরীক্ষা করার সময় সন্দেহ হয় কর্তৃপক্ষের। তাঁরা থানায় খবর দেন।

Advertisement

হাসপাতাল সূত্রে খবর, বৃহস্পতিবার ল্যাবরেটরি অ্যাসিস্ট্যান্ট হিসাবে চাকরিতে যোগ দিতে আসেন এক যুবক। নিয়োগপত্র দেখান তিনি। কিন্তু, মুর্শিদাবাদ মেডিক্যাল কলেজে এ রকম কোনও পদে নিয়োগ হচ্ছে না। তাই কিছুটা অবাকই হন কর্তৃপক্ষ। নিয়োগপত্র সংক্রান্ত কাগজ পরীক্ষা করে তাঁদের সন্দেহ হয়, সেটা ভুয়ো কি না। সঙ্গে সঙ্গে পুলিশে খবর পাঠানো হয় হাসপাতাল থেকে। ঘটনাস্থলে যায় বহরমপুর থানার পুলিশ। তারা বেশ কিছু ক্ষণ জিজ্ঞাসাবাদের পর ওই ‘চাকরিপ্রার্থী’কে গ্রেফতার করে। শুক্রবার ধৃতকে পাঠানো হয় জেলা আদালতে। যদিও অভিযুক্তের দাবি, তিনি জানতেনই না যে, নিয়োগপত্রটি জাল। তাঁকে তাঁর এক আত্মীয় মেল মারফত এই নিয়োগপত্র পাঠিয়েছিলেন। তিনি বলেন,“আমি হাসপাতালে সার্টিফিকেট দেখাতে এসেছিলাম। হাসপাতাল বলেছে এটা ‘ডুপ্লিকেট’। সেই কারণে আমাকে পুলিশে তুলে নিয়ে এসেছিল। আমার এক পিসেমশাই আমাকে এই কাগজ দিয়েছিলেন। বলরামপুরে তাঁর বাড়ি। আমি জানতাম না ওটি জাল নথি। আমি তো শুধু ‘ভেরিফাই’ করতে এসেছিলাম।”

পুলিশ সূত্রে জানা গিয়েছে, এই ঘটনায় স্বতঃপ্রণোদিত ভাবে একটি মামলা রুজু করেছে তারা। ধৃতকে জেরা করে বেশ কয়েক জনের নাম পাওয়া গিয়েছে। ভুয়ো নিয়োগপত্রকাণ্ডের নেপথ্যে কোনও চক্র রয়েছে কি না, তার খোঁজ শুরু করেছেন তদন্তকারীরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement