Murshidabad

দ্বিতীয় বিয়ে নিয়ে অশান্তি, প্রথম পক্ষের স্ত্রীর মামার হাতে খুন সুতির প্রৌঢ়! তদন্তে পুলিশ

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন মহসিন। সেই সময় তাঁর প্রথম পক্ষের স্ত্রীর মামা আব্দুল খালেক হাঁসুয়া এবং চাকু নিয়ে মহসিনের উপর হামলা চালান বলে অভিযোগ উঠেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

সুতি শেষ আপডেট: ০১ জুন ২০২৪ ১৫:১৭
Share:

ইটভাঁটায় কাজ করে বাড়ি ফেরার পথে ধারালো অস্ত্রের আঘাতে খুন হলেন এক ব্যক্তি। পরিবারের অভিযোগ, এক আত্মীয়ই হত্যা করেছেন মহসিন শেখ নামে ৪০ বছরের ওই ব্যক্তিকে। তাঁর দ্বিতীয় পক্ষের স্ত্রীর অভিযোগের ভিত্তিতে প্রথম পক্ষের স্ত্রীর মামার বিরুদ্ধে মামলা রুজু করেছে পুলিশ।

Advertisement

মুর্শিদাবাদের সুতি থানা এলাকার একটি ইটভাঁটায় কাজ করতেন মহসিন। বছর দশেক আগে তাঁর প্রথম বিয়ে হয়। তাঁদের সন্তানও আছে। তার পরেও বছর দুই আগে দ্বিতীয় বিয়ে করেন মহসিন। সেই থেকেই পরিবারে অশান্তির সূত্রপাত। প্রথম পক্ষের স্ত্রী বার কয়েক স্বামীর বিরুদ্ধে বধূ নির্যাতনের অভিযোগও দায়ের করেন। তার মধ্যেই খুন হয়ে গেলেন মহসিন।

পুলিশ সূত্রে খবর, শুক্রবার রাতে কাজ শেষ করে বাড়ি ফিরছিলেন মহসিন। সেই সময় তাঁর প্রথম পক্ষের স্ত্রীর মামা আব্দুল খালেক হাঁসুয়া এবং চাকু নিয়ে মহসিনের উপর হামলা চালান বলে অভিযোগ উঠেছে। ঘটনাস্থলে রক্তাক্ত অবস্থায় লুটিয়ে পড়েন মহসিন। স্থানীয়েরা সুতির সাজুর মোড় এলাকা থেকে মহাসিনকে উদ্ধার করে মহীশাইল ব্লক প্রাথমিক স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। সেখানে তাঁর অবস্থার অবনতি হলে নিয়ে যাওয়া হয় জঙ্গিপুর মহকুমা হাসপাতালে। কিন্তু চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয় ওই ব্যক্তির।

Advertisement

খবর পেয়ে ঘটনাস্থলে যায় পুলিশ। দ্বিতীয় পক্ষের স্ত্রী এবং মহসিনের পরিবারের অন্যান্য সদস্যের অভিযোগের ভিত্তিতে অভিযুক্ত মামাশ্বশুর আব্দুল খালেকের বাড়িতে তল্লাশি শুরু করে পুলিশ।

অভিযুক্ত আব্দুলের মেয়ে সাবিনা খাতুন বলেন, ‘‘আমাদের ফাঁসানোর জন্যই মহাসিনকে মারা হয়েছে। আমার বাবা বা পরিবারের কেউ কিচ্ছু জানেন না।’’ অন্য দিকে, মৃতের ভাই সাহাবুল শেখের অভিযোগ, ‘‘ভাঁটা থেকে ফেরার সময় পরিকল্পিত ভাবে মহসিনকে খুন করেছে আব্দুল খালেক। ওর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।’’

ইতিমধ্যে অভিযোগের ভিত্তিতে জিজ্ঞাসাবাদ শুরু করেছে পুলিশ। এই খুনের ঘটনা নিয়ে জঙ্গিপুর পুলিশ জেলার সুপার আনন্দ রায় বলেন, ‘‘অভিযোগের ভিত্তিতে এক জনকে গ্রেফতার করা হয়েছে। তদন্ত চলছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement