জেলায় শক্তি বাড়াবেন অনুব্রত, জানালেন পার্থ

নদিয়া জেলায় তৃণমূল যথেষ্ট শক্তিশালী। তা সত্ত্বেও দলকে আরও শক্তিশালী করতে অনুব্রত মণ্ডলকে এই জেলার দায়িত্বে আনা হয়েছে বলে রবিবার জানালেন তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

চাকদহ শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০১৯ ০৪:১৫
Share:

পার্থ চট্টোপাধ্যায়। —ফাইল চিত্র।

নদিয়া জেলায় তৃণমূল যথেষ্ট শক্তিশালী। তা সত্ত্বেও দলকে আরও শক্তিশালী করতে অনুব্রত মণ্ডলকে এই জেলার দায়িত্বে আনা হয়েছে বলে রবিবার জানালেন তৃণমূলের মহাসচিব তথা মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তিনি নদিয়ায় তৃণমূলের পর্যবেক্ষকও বটে। এ দিন সন্ধ্যায় চাকদহের বনমালিপাড়া ফুটবল খেলার মাঠে গণজমায়েত ও আদিবাসী সাংস্কৃতিক সন্ধ্যায় বক্তব্য রাখতে এসেছিলেন পার্থবাবু। সেখানে রাজ্যের আর এক মন্ত্রী রত্না ঘোষ, জেলা সভাধিপতি রিক্তা কুণ্ডু ও রানাঘাটের সাংসদ তাপস মণ্ডল উপস্থিত ছিলেন।

Advertisement

অনুব্রতকে নদিয়ার দায়িত্বে আনার প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের জবাবে পার্থবাবু বলেন, ‘‘জেলায় দু’টি লোকসভার আসন আমাদের পক্ষে রয়েছে। জেলায় দল শক্তিশালী। তবে দলকে আরও শক্তিশালী করতে অনুব্রত মণ্ডলকে নিয়ে আসা হয়েছে।’’ অনুব্রতবাবু মাঝেমধ্যেই যে সব শব্দ বা বাক্য প্রয়োগ করে বিতর্কের কেন্দ্রে চলে আসেন সে সম্পর্কে পার্থবাবুর মন্তব্য, ‘‘সবাই তো এক ভাষায় কথা বলেন না।”

রবিবারের অনুষ্ঠানে তাঁর কাছে আদিবাসীদের সাদরি ভাষাকে সরকারি স্বীকৃতির দেওয়ার দাবি জানানো হয়। এই প্রসঙ্গে পার্থবাবু বলেন, “ভাষার চর্চা দরকার। সেই ভাষায় অনেক মানুষকে কথা বলতে হবে। এর আগে অলচিকি ভাষাকে স্বীকৃতি দিয়ে প্রথম দিকে সমস্যায় পড়তে হয়েছিল।’’ তাঁর আরও বক্তব্য, ‘‘আপনারা পাঁচ জনের প্রতিনিধি দল তৈরি করে বই নিয়ে আমাদের সঙ্গে দেখা করুন। সে সব দেখে সিদ্ধান্ত যা নেওয়ার নেওয়া হবে। তবে এই এলাকায় যদি ইংরেজি মাধ্যম স্কুলের প্রয়োজন হয়, তা হলে ভেবে দেখা যেতে পারে। রাজ্যে একশোটি ইংরেজি মাধ্যম বিদ্যালয় চালু করার কথা ভাবা হয়েছে।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement