Coronavirus

এক দিনে করোনায় আক্রান্ত ৫০ 

নদিয়ায় প্রতি দিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই শনিবার সকাল পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন।

Advertisement

নিজস্ব সংবাদদাতা 

কৃষ্ণনগর শেষ আপডেট: ২৭ জুলাই ২০২০ ০২:৫০
Share:

ফাইল চিত্র

নদিয়ায় নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৫০ জন। এক দিনে আক্রান্তের সংখ্যার নিরিখে এটাই সর্বোচ্চ। শনিবার সকাল পর্যন্ত পাওয়া তথ্য অনুযায়ী জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬১৮। নতুন করে আক্রান্তের মধ্যে হাসপাতালের নার্স, কর্মী, পুর এলাকার সাফাই কর্মী, পুলিশকর্মীও আছেন।

Advertisement

নদিয়ায় প্রতি দিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এর মধ্যেই শনিবার সকাল পর্যন্ত পাওয়া রিপোর্ট অনুযায়ী নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। শান্তিপুর স্টেট জেনারেল হাসপাতালের চার চিকিৎসক আগেই আক্রান্ত হয়েছিলেন। হাসপাতালের অন্য চিকিৎসক, নার্স, কর্মীদেরও নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়েছিল। তাঁদের মধ্যে শুক্রবার হাসপাতালের একজন নার্স এবং এক চতুর্থ শ্রেণির কর্মীর রিপোর্ট পজ়িটিভ আসে। এখনও কয়েকজনের রিপোর্ট আসা বাকি আছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, শুক্রবারই বীরনগর পুরসভার এক অস্থায়ী সাফাই কর্মীর রিপোর্ট পজ়িটিভ আসে। তাঁকে রানাঘাটের সেফ হোমে পাঠানো হচ্ছে বলে পুরসভা সূত্রে জানা গিয়েছে। এ ছাড়াও বীরনগর পুরভবন স্যানিটাইজ় করানো হচ্ছে। ওই কর্মীর সংস্পর্শে কারা এসেছিলেন তা খতিয়ে দেখা হচ্ছে। এখনও পর্যন্ত ১৯ জনকে চিহ্নিত করা হয়েছে। বীরনগর পুরসভায় স্থায়ী সাফাই কর্মী আছেন ২০ জন এবং অস্থায়ী সাফাই কর্মী আছেন ৭০ জন। কারা আক্রান্ত ব্যাক্তির সংস্পর্শে এসেছিলেন তার খোঁজ করা হচ্ছে। শনিবার সাফাই বিভাগের জরুরি কাজগুলি করা হয়েছে।

Advertisement

স্বাস্থ্য দফতর সূত্রে জানা গিয়েছে, শক্তিনগর জেলা হাসপাতালের মেডিসিন বিভাগের ছ’জন চিকিৎসকের নমুনা নেওয়া হয়েছিল। এঁদের মধ্যে তিনজনের রিপোর্ট নেগেটিভ এসেছে। বাকিদের রিপোর্ট শনিবার সকাল পর্যন্ত এসে পৌঁছয়নি। মুখ্য স্বাস্থ্য আধিকারিক, হাসপাতাল সুপারের দফতরের কর্মীদের রিপোর্টও নেগেটিভ এসেছে। ডেপুটি সিএমওএইচ ১, ডেপুটি সিএমওএইচ ২, ডেপুটি সিএমওএইচ ৩, হাসপাতাল সুপার-এর রিপোর্ট আসেনি। এসিএমওএইচ-এর রিপোর্ট নেগেটিভ এসেছে। পাশাপাশি নাকাশিপাড়া থানায় কর্মরত এক কনস্টেবলের রিপোর্ট শুক্রবার পজ়িটিভ এসেছে। তিনি চাপড়ার বাসিন্দা।

নতুন করে যারা আক্রান্ত হয়েছেন তার মধ্যে কল্যাণী পুর এলাকাতেই রয়েছেন ১১ জন। এ ছাড়াও গয়েশপুর, হরিনঘাটা পুর এলাকায় ৬ জন করে, তেহট্ট ২, চাকদহ ব্লকে ৫ জন করে আক্রান্ত হয়েছেন। পাশাপাশি জেলার অন্য বেশ কিছু ব্লকেও আক্রান্ত রয়েছেন। শান্তিপুর, রানাঘাট শহরেও আক্রান্ত রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement