TMC

রানিনগরে বাম-কংগ্রেস জোটে ভাঙন! তৃণমূলে যোগ দুই পঞ্চায়েত প্রধান-সহ মোট আট জনের

সোমবার মুর্শিদাবাদের রানিনগরে কংগ্রেসের দুই পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সদস্য মিলিয়ে মোট আট জন সদস্য তৃণমূলে যোগ দিলেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

ডোমকল শেষ আপডেট: ১৭ জুলাই ২০২৪ ০১:৪১
Share:

কংগ্রেস থেকে তৃণমূলে যোগদান। —নিজস্ব চিত্র।

বিরোধী দল থেকে ফের তৃণমূলে যোগদানের হিড়িক! গত বৃহস্পতিবারের পর সোমবার মুর্শিদাবাদের রানিনগরে কংগ্রেসের দুই পঞ্চায়েত প্রধান ও পঞ্চায়েত সদস্য মিলিয়ে মোট আট জন সদস্য তৃণমূলে যোগ দিলেন। সোমবার বিকেলে তৃণমূলের ব্লক সভাপতি মেহবুব মুর্শিদের বাসভবনে তাঁরা তৃণমূলের যোগ দেন।

Advertisement

দলে নবাগত কর্মীদের হাতে দলীয় পতাকা তুলে দেন মুর্শিদাবাদের তৃণমূল সাংসদ আবু তাহের খান। উপস্থিত ছিলেন রানিনগরের বিধায়ক সৌমিক হোসেন-সহ অন্য নেতৃত্ব। গত পঞ্চায়েত নির্বাচনের সময় বাম-কংগ্রেস জোটের অন্যতম সংগঠক মাফরোজা খাতুন, মান্নাত হোসেন ও তাঁদের অনুগামীরা শাসক শিবিরে যোগ দেন। মাফরোজা রানিনগর-২ ব্লকের কাতলামারি-১ পঞ্চায়েতের প্রধান। মান্নাত কালীনগর-২ পঞ্চায়েতের প্রধান।

দুই প্রধানের তৃণমূলে যোগদানের বিষয়ে কংগ্রেসের মুর্শিদাবাদ জেলার সম্পাদক জাহাঙ্গির ফকির বলেন, “ইদানিং দলত্যাগীদের বাঁধা বুলি হয়ে গিয়েছে উন্নয়ন করতে তৃণমূলে যোগ দিলাম। তাতে এটা প্রমাণ হয়, বিরোধী প্রধানদের কাজে তৃণমূল সরকার তাঁদের প্রাপ্য ভাগ থেকে বঞ্চিত করে রেখে নিজেদের দলে যোগ দিতে বাধ্য করছে।” সাংসদ আবু তাহের খান বলেন, “উন্নয়ন দেখেই প্রধান ও সদস্যরা তৃণমূলে আসছেন।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement