শারদসম্মান প্রদান পূর্বে

বিশ্ববাংলা শারদ সম্মান প্রদান করা হল পূর্ব মেদিনীপুরে। বৃহস্পতিবার বিকেলে তমলুক শহরের রাজময়দানে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। এ দিনের অনুষ্ঠানে ২০১৩ সালে জেলার সেরা ১০ টি দুর্গাপুজো উদ্যোক্তাদের প্রত্যককে ২০ হাজার টাকা করে ও ২০১৪ সালে সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ বিভাগ মিলিয়ে জেলার ১২ টি পূজা উদ্যোক্তাদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধাকারীদের যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়।

Advertisement
শেষ আপডেট: ২৯ মে ২০১৫ ০০:৪৫
Share:

যুব দিশারী পোর্টালের উদ্বোধনে সাংসদ-জেলাশাসক। —নিজস্ব চিত্র।

বিশ্ববাংলা শারদ সম্মান প্রদান করা হল পূর্ব মেদিনীপুরে। বৃহস্পতিবার বিকেলে তমলুক শহরের রাজময়দানে আয়োজিত এক অনুষ্ঠানে এই পুরস্কার প্রদান করা হয়। এ দিনের অনুষ্ঠানে ২০১৩ সালে জেলার সেরা ১০ টি দুর্গাপুজো উদ্যোক্তাদের প্রত্যককে ২০ হাজার টাকা করে ও ২০১৪ সালে সেরা পুজো, সেরা প্রতিমা, সেরা মণ্ডপ বিভাগ মিলিয়ে জেলার ১২ টি পূজা উদ্যোক্তাদের প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানাধাকারীদের যথাক্রমে ৫০ হাজার, ৩০ হাজার ও ২০ হাজার টাকা পুরস্কার দেওয়া হয়। এদিনের অনুষ্ঠানে ‘ই-যুব দিশারী’ নামে একটি পোর্টাল উদ্বোধন করেন তমলুকের সাংসদ শুভেন্দু অধিকারী। পূর্ব মেদিনীপুর জেলা প্রশাসনের উদ্যোগে ও ন্যাশনাল ইনফরমেটিক্স সেন্টারের সহায়তায় তৈরি পূর্ব মেদিনীপুর জেলার সরকারি ওয়েবসাইটে ‘ই-যুব দিশারী’ পোর্টালে যে কোনও ব্যক্তি নিজের নাম, বয়স, লিঙ্গ ও পারিবারিক আয়ের তথ্য উল্লেখ করে সরকারি বিভিন্ন প্রকল্পে তিনি কি কি সুবিধা পেতে পারেন তাঁর বিস্তারিত তথ্য জানতে পারবেন। পূর্ব মেদিনীপুরের জেলাশাসক অন্তরা আচার্য জানান, ‘‘বেকার যুবক-যুবতীদের দক্ষতা বৃদ্ধির জন্য বিভিন্ন প্রশিক্ষণ, সরকারি বিভিন্ন প্রকল্পে ঋণ পাওয়া ও বৃত্তি পাওয়ার বিষয়ে সহায়তার লক্ষে এই পোর্টাল চালু করা হয়েছে। এতে খুব সহজেই যেকোন ব্যাক্তি তাঁদের জন্য সরকারি বিভিন্ন প্রকল্পে কি কি সুবিধা আছে তা জানতে পারবেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement