Darjeeling landslide

বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিং, ধস নেমে জায়গায় জায়গায় রাস্তায় ফাটল, হুড়মুড়িয়ে বাড়ি ভেঙে মৃত্যু বৃদ্ধের

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দার্জিলিঙে ১৭৫.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। প্রবল বর্ষণের জেরে ভূমিধস হয়েছে দার্জিলিঙের রক গার্ডেন এলাকায়।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

শিলিগুড়ি শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৪ ১৩:৫০
Share:

সুখিয়াপোখরিতে ধস। —নিজস্ব চিত্র।

গত ২৪ ঘণ্টা টানা বৃষ্টিতে বিপর্যস্ত দার্জিলিং। বৃহস্পতিবার ধস নেমে প্রাণও গেল এক বৃদ্ধের। মৃতের নাম রঘুবীর রাই (৭৮)। তিনি দার্জিলিঙের সুখিয়া ব্লকের প্লুঙ্গডুং গ্রাম পঞ্চায়েতের বুজুয়া গ্রামের বাসিন্দা।

Advertisement

স্থানীয় সূত্রে খবর, সকালে আচমকাই ধস নামে এলাকায়। সেই বাড়িতেই ছিলেন রঘুবীর। ধস নামতেই বাড়ির অন্য সদস্যেরা বাইরে বেরিয়ে এলেও রান্না ঘরে আটকে পড়েন বৃদ্ধ। সেখানে ধসে চাপা পড়ে মৃত্যু হয় তাঁর। পরে বিপর্যয় মোকাবিলা বাহিনী ও সুখিয়াপোখরি থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে বৃদ্ধের দেহ উদ্ধার করে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় দার্জিলিঙে ১৭৫.৪ মিলিমিটার বৃষ্টি হয়েছে। প্রবল বর্ষণের জেরে ভূমিধস হয়েছে দার্জিলিঙের রক গার্ডেন এলাকায়। রাস্তার একটা বড় অংশ ধসে যাওয়ায় যান চলাচল বন্ধ হয়ে গিয়েছে ওই পথে। স্বাভাবিক ভাবেই বন্ধ করে দেওয়া হয়েছে রক গার্ডেন। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত রক গার্ডেন বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জিটিএ। রক গার্ডেনকে নতুন ভাবে সাজিয়ে তোলার সিদ্ধান্ত কিছু দিন আগেই নেওয়া হয়েছিল জিটিএ-র তরফে। তার পরেই এই ধসের ঘটনা ঘটল।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement