Mamata Banerjee in Parliament Office

সংসদের অফিসে মমতার কফির আড্ডা, ব্যায়াম

নয়া সংসদ ভবনে রাজ্যের দাবিদাওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তার পরে হেঁটে যান বিজয় চক। সেখানে সাংবাদিক সম্মেলন শেষ করে তিনি ফিরে আসেন পুরনো সংসদে তৃণমূলের দলীয় দফতরে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২৩ ০৭:১৪
Share:

সংসদ ভবন চত্বরে মমতা বন্দ্যোপাধ্যায়। ছবি: পিটিআই।

প্রতি বার সংসদে এলে সেখানে থাকা তৃণমূল কংগ্রেসের দফতরটিতে কিছুটা সময় কাটিয়ে যান মমতা বন্দ্যোপাধ্যায়। এ যাত্রাতেও তার ব্যতিক্রম হল না।

Advertisement

আজ নয়া সংসদ ভবনে রাজ্যের দাবিদাওয়া নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে বৈঠক করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী। তার পরে হেঁটে যান বিজয় চক। সেখানে সাংবাদিক সম্মেলন শেষ করে তিনি ফিরে আসেন পুরনো সংসদে তৃণমূলের দলীয় দফতরে। ঘরে ঢুকে বসেন তাঁর পুরনো চেয়ারেই। দলনেত্রীকে ঘিরে ছিলেন সাংসদেরা। পুরনো দিনের গল্প, সকলের খোঁজখবর নেওয়া চলে টোস্ট-কফি সহযোগে।

হঠাৎই উঠে দাঁড়ান মমতা। দেখাদেখি সকলে। মমতা বলেন, ‘‘না না, যাচ্ছি না। সকালে হাঁটা হয়নি। তাই একটু হাত-পা চালিয়ে সচল করে নিচ্ছি।’’ তার পরে বেশ কিছু ফ্রি-হ্যান্ড ব্যায়াম নিজেও করেন এবং অন্য সাংসদদেরও করতে বলেন মমতা।

Advertisement

মমতা বেরোনোর ঠিক আগে তাঁর সঙ্গে দেখা করতে আসেন কংগ্রেস নেতা দিগ্বিজয় সিংহ। প্রথমে সাংসদদের ভিড় দেখে তৃণমূলের ঘরে ঢুকতে চাননি দিগ্বিজয়। পরে তিনি এসে বসতেই মমতা প্রশ্ন করেন, ‘‘আপনাদের তো মধ্যপ্রদেশে জেতা নিশ্চিত ছিল। কী এমন হল?’’ হারের ব্যাখ্যা করা শুরু করেন দিগ্বিজয়।

বেলা সাড়ে ১২টা। নিজের চেয়ার ছেড়ে উঠে দাঁড়ান মমতা। এ বার ফেরার পালা। সবাইকে শুভ বড়দিন ও নতুন বছরের শুভেচ্ছা জানিয়ে বিমানবন্দরের পথে রওনা হন তৃণমূল নেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement