রায়গঞ্জে রাহুলের সভা, জল্পনা মোদী-দ্বৈরথের

ম্ভাব্য তারিখে শেষ পর্যন্ত সভা হলে উত্তরবঙ্গে এ বার দ্বৈরথ দেখা যেতে পারে মোদী ও রাহুলের।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৬ এপ্রিল ২০১৯ ০২:২৯
Share:

প্রথম দফায় এসেছিলেন মালদহের চাঁচলে। বাংলায় পরবর্তী পর্যায়ের নির্বাচনী প্রচারে উত্তর দিনাজপুরের রায়গঞ্জে আসতে পারেন রাহুল গাঁধী। তাঁর সভার সম্ভাব্য তারিখ ১০ এপ্রিল। ওই দিনই বালুরঘাটে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সমাবেশ হওয়ার কথা আছে। দু’জনের কারও নির্ঘণ্টই এখনও চূড়ান্ত নয়। তবে সম্ভাব্য তারিখে শেষ পর্যন্ত সভা হলে উত্তরবঙ্গে এ বার দ্বৈরথ দেখা যেতে পারে মোদী ও রাহুলের।

Advertisement

চাঁচলে সভার দিনই কংগ্রেস সভাপতিকে প্রদেশ কংগ্রেসের কার্যকরী সভানেত্রী দীপা দাশমুন্সি অনুরোধ করেছিলেন তাঁর কেন্দ্র রায়গঞ্জে আসার জন্য। কংগ্রেস সূত্রের খবর, উত্তর দিনাজপুরের করণদিঘিতে রাহুলের সভা হতে পারে ১০ তারিখ। প্রদেশ কংগ্রেসের এক নেতার বক্তব্য, ‘‘সভার দিনক্ষণ এখনও চূড়ান্ত হয়নি। অমেঠীতে রাহুল এবং রায়বরেলীতে সনিয়া গাঁধীর মনোনয়ন জমা দেওয়ার কথা ১০ ও ১১ তারিখ। অমেঠীতে মনোনয়ন জমা দিয়ে তার পরে ১০ তারিখ উত্তর দিনাজপুরে আসতে পারেন কংগ্রেস সভাপতি।’’ বিজেপি সূত্রের খবর, বালুরঘাটে মোদীর ১০ তারিখের সভাও চূড়ান্ত নয়। ওই দিন না হলে ১৯ তারিখ মোদীকে আনা যায় কি না, সেই ভাবনাও আছে বিজেপি শিবিরে।

রায়গঞ্জে ভোট ১৮ এপ্রিল। তৃতীয় দফায় যে কেন্দ্রগুলিতে ভোট, তার মধ্যে আছে জঙ্গিপুর ও মুর্শিদাবাদ। কংগ্রেসের একটি সূত্রের ইঙ্গিত, জঙ্গিপুরে অভিজিৎ মুখোপাধ্যায়ের সমর্থনে সভা করতে আসতে পারেন কংগ্রেস সভাপতি। আবার বহরমপুরে অধীর চৌধুরীর জন্যও প্রচারে দেখা যেতে পারে তাঁকে। রাহুলের পাশাপাশি এআইসিসি-র সাধারণ সম্পাদক প্রিয়ঙ্কা গাঁধী বঢরাকে রাজ্যে প্রচারে পেতে উৎসাহী প্রদেশ কংগ্রেস। প্রিয়ঙ্কার সূচি চূড়ান্ত হলে কলকাতায় তাঁকে নিয়ে রোড-শো করাতে চান কংগ্রেস নেতারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement