নুসরতকে ‘ট্রোল’, বিজেপি নেতা-সহ গ্রেফতার দুই

দু’টি ক্ষেত্রেই তথ্যপ্রযুক্তি আইনের জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

বনগাঁ ও বসিরহাট শেষ আপডেট: ১৭ মার্চ ২০১৯ ০৩:১২
Share:

শুভেন্দু চক্রবর্তী ও তন্ময় বালা।

বসিরহাট লোকসভা কেন্দ্রের তৃণমূল প্রার্থী হিসাবে নাম ঘোষণার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় ‘ট্রোলড’ হচ্ছেন অভিনেত্রী নুসরত জাহান। অনেক ক্ষেত্রেই যা শালীনতার সীমা ছাড়াচ্ছে বলে অভিযোগ। এ বার তেমনই ‘ট্রোল’ করার অভিযোগে শুক্রবার রাতে বাদুড়িয়া থেকে এক বিজেপি নেতা এবং গাইঘাটা থেকে এক যুবককে গ্রেফতার করল পুলিশ।

Advertisement

পুলিশ জানিয়েছে, ধৃতদের মধ্যে শুভেন্দু চক্রবর্তী বিজেপির বাদুড়িয়া বিধানসভা কেন্দ্রের আইটি সেলের আহ্বায়ক। বাড়ি সেখানকার লক্ষ্মীনাথপুরে। ধৃত অন্য জনের নাম তন্ময় বালা। তিনি গাইঘাটার চাঁদপাড়ার বাসিন্দা। দু’জনের বিরুদ্ধেই নুসরতকে নিয়ে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর এবং কুরুচিকর মন্তব্য ও তাঁর অশালীন ছবি ‘পোস্ট’ করার অভিযোগ উঠেছে। দু’টি ক্ষেত্রেই তথ্যপ্রযুক্তি আইনের জামিন অযোগ্য ধারায় মামলা রুজু করা হয়েছে।

শুভেন্দুর বিরুদ্ধে শুক্রবার থানায় অভিযোগ জানান বাদুড়িয়ারই এক ব্যবসায়ী। তিনি বলেন, ‘‘আমি রাজনীতির লোক নই। নাগরিক হিসাবে মনে করি, পোস্টটি মহিলাদের প্রতি অসম্মানজনক। অভিযোগ করার পিছনে কোনও রাজনৈতিক উদ্দেশ্য নেই।’’ তন্ময়ের বিরুদ্ধেও স্থানীয় যুবক এফআইআর করেন।

Advertisement

দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯

বিজেপি অবশ্য শুভেন্দুর গ্রেফতারে তৃণমূলের চক্রান্ত দেখছে। বিজেপির বসিরহাট সাংগঠনিক জেলার সভাপতি গণেশ ঘোষের দাবি, ‘‘শুভেন্দুর ফোনে বসিরহাট কেন্দ্রের গুরুত্বপূর্ণ নথিপত্র ছিল। সেগুলো হাতাতেই তৃণমূল শুভেন্দুকে মিথ্যে মামলায় ফাঁসিয়েছে। মোবাইলটি পুলিশ বাজেয়াপ্ত করেছে। এতে রাজনৈতিক ভাবে ক্ষতির আশঙ্কা করছি।’’ শুভেন্দুর দাবি, ‘‘নুসরতের একটি পোস্ট শেয়ার করেছি মাত্র। কিছু ভুল করিনি।’’ তৃণমূলের জেলা সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, ‘‘বিজেপি এই নোংরা সংস্কৃতির আমদানি করেছে। কোনও রাজনৈতিক দলের এটা কাজ হতে পারে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement