West Bengal Weather Update

কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সর্বত্র হালকা বৃষ্টির সম্ভাবনা, কালীপুজোয় কেমন থাকবে আবহাওয়া?

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার কালীপুজো।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৭ অক্টোবর ২০২৪ ১০:৩৩
Share:

কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির পূর্বাভাস। —ফাইল চিত্র।

ঘূর্ণিঝড় ‘ডেনা’র কারণে দক্ষিণবঙ্গের আকাশে যে দুর্যোগের মেঘ জমেছিল, তা কেটে গিয়েছে। ঘূর্ণিঝড় শক্তি হারিয়ে নিম্নচাপ অঞ্চলে পরিণত হয়ে ওড়িশা এবং ঝাড়খণ্ডে বৃষ্টিপাত ঘটালেও দক্ষিণবঙ্গে শুক্রবারের পর আর তেমন বৃষ্টি হয়নি। রোদ উঠেছে কলকাতার আকাশেও। তবে আগামী কয়েক দিন কলকাতা-সহ দক্ষিণবঙ্গে বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। বিক্ষিপ্ত ভাবে বৃষ্টি হতে পারে কালীপুজোতেও।

Advertisement

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী শনিবার পর্যন্ত কলকাতা-সহ দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বিক্ষিপ্ত ভাবে ভিজতে পারে দু’একটি জায়গা। আগামী বৃহস্পতিবার কালীপুজো। সে দিনের জন্যেও একই পূর্বাভাস রয়েছে। বৃষ্টির সম্ভাবনা থাকলেও দক্ষিণবঙ্গের কোনও জেলাতে আপাতত আবহাওয়া সংক্রান্ত কোনও সতর্কতা জারি করা হয়নি। আবহাওয়া মোটের উপর মনোরম থাকবে বলেই মনে করা হচ্ছে। আগামী কয়েক দিন স্বাভাবিক থাকবে সমুদ্রের পরিস্থিতিও। মৎস্যজীবীদের জন্য কোনও সতর্কতা জারি করা হয়নি।

উত্তরবঙ্গেও বৃষ্টির তেমন সম্ভাবনা নেই। হাওয়া অফিস জানিয়েছে, দার্জিলিং, কালিম্পং, কোচবিহার, আলিপুরদুয়ার এবং জলপাইগুড়িতে আগামী শনিবার পর্যন্ত বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদহে মূলত শুকনো থাকবে আবহাওয়া।

Advertisement

রবিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৮ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২.৮ ডিগ্রি বেশি। এ ছাড়া, শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৯.৭ ডিগ্রি সেলসিয়াস, স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি কম।

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement