RG Kar Protest

আন্দোলনের আঁচ এ বার বেসরকারি হাসপাতালেও! কর্মবিরতির হুঁশিয়ারি অ্যাপোলোর ডাক্তারদের

বুধবার অ্যাপোলো হাসপাতালের সিনিয়র ডাক্তারদের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে। তাতে স্বাক্ষর করেছেন ২৩ জন ডাক্তার। সোমবার থেকে তাঁরা কর্মবিরতির পথে হাঁটতে চলেছেন।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ অক্টোবর ২০২৪ ১৯:০১
Share:

অ্যাপোলো হাসপাতালের সিনিয়র ডাক্তারেরা কর্মবিরতির পথে হাঁটতে চান। কর্তৃপক্ষকে দেওয়া তাঁদের চিঠি (ইনসেটে)। গ্রাফিক: আনন্দবাজার অনলাইন।

জুনিয়র ডাক্তারদের আন্দোলনের আঁচ এ বার বেসরকারি হাসপাতালেও ছড়িয়ে পড়ল। অ্যাপোলো হাসপাতালের ডাক্তারেরা কর্মবিরতির সিদ্ধান্ত নিলেন। তাঁরা জানিয়েছেন, জুনিয়র ডাক্তারদের দাবি পূরণ না হলে আগামী সোমবার থেকে তাঁরা কর্মবিরতির পথে হাঁটবেন। জরুরি পরিষেবা ছাড়া বাকি সব ক্ষেত্রে এই কর্মবিরতি পালন করা হবে।

Advertisement

বুধবার অ্যাপোলো হাসপাতালের সিনিয়র ডাক্তারদের তরফে একটি চিঠি দেওয়া হয়েছে হাসপাতাল কর্তৃপক্ষকে। তাতে স্বাক্ষর করেছেন ২৩ জন ডাক্তার। তাঁদের বক্তব্য, ‘‘আমরা জুনিয়র ডাক্তারদের সাম্প্রতিক আন্দোলনকে সমর্থন জানানোর সিদ্ধান্ত নিয়েছি। তাঁদের আমরণ অনশনের সঙ্গে সংহতিতে আমরা হাসপাতালের সমস্ত অজরুরি বিভাগে কাজ বন্ধ করতে চলেছি।’’ আগামী সোমবার, ১৪ অক্টোবরের মধ্যে জুনিয়র ডাক্তারদের দাবি পূরণ না হলে কর্মবিরতির পথে হাঁটবেন বলে জানিয়েছেন তাঁরা।

আরজি করে মহিলা চিকিৎসকের ধর্ষণ-খুনের ঘটনার প্রতিবাদে বিচার চেয়ে এবং স্বাস্থ্যক্ষেত্রে নিরাপত্তার দাবি জানিয়ে গত দু’মাস ধরে আন্দোলন করছেন রাজ্যের বিভিন্ন সরকারি মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারেরা। শনিবার থেকে তাঁদের কয়েক জন আমরণ অনশন শুরু করেছেন। সাত জন জুনিয়র ডাক্তার অনশনে অংশ নিয়েছেন। ১০ দফা দাবিতে তাঁদের এই অনশন চলছে। উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজেও চলছে আমরণ অনশন। জুনিয়র ডাক্তারদের আন্দোলন সমর্থন করছেন সিনিয়রেরাও। তাঁরা রিলে অনশন শুরু করেছেন। আরজি কর, কলকাতা মেডিক্যাল, ন্যাশনাল মেডিক্যাল-সহ একাধিক হাসপাতালে সিনিয়র ডাক্তারেরা ‘গণইস্তফা’ও দিয়েছেন। এ বার প্রতিবাদের পথে হাঁটছেন বেসরকারি হাসপাতালের ডাক্তারেরাও।

Advertisement

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
আরও পড়ুন
Advertisement